Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্যারিসে রিয়ালকেই সমর্থন দেবেন এমবাপ্পে

আসন্ন দলবদলে রিয়াল মাদ্রিদে যাওয়ার জোর গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে

আপডেট : ২৩ মে ২০২২, ০১:৪১ পিএম

কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট জার্মেইনের লড়াইটা ছিল অনেকদিন ধরেই। ফরাসি ক্লাবটির সঙ্গে এমবাপ্পের চুক্তি শেষ হওয়ার কথা আগামী জুনেই। বারবার প্যারিসিয়ানদের চুক্তি নবায়নের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এবং দিন কয়েক আগেও রিয়ালকে পাকা কথা দিয়ে ফেলায় সবাই ধরে নিয়েছিলো স্পেনে পা রাখতে যাচ্ছেন এমবাপ্পে। তবে শেষ মুহূর্তের আকস্মিকভাবে অনেক নাটকীয়তার পর পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করে প্যারিসেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড।

বিষয়টি যে রিয়াল মাদ্রিদের জন্য অপমানজনক, সেটি না বলে দিলেও চলছে। নতুন সান্তিয়াগো বার্নাব্যুতে কিলিয়ান এমবাপ্পেকে ঘিরেই নিজেদের পরের প্রকল্প সাজানোর পরিকল্পনা ছিল রিয়াল মাদ্রিদের। সেজন্য প্রায় এক বছর ধরেই তাকে দলে ভেড়ানোর পেছনে পড়ে ছিলেন ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। স্প্যানিশ জায়ান্টদের হয়ে মাঠ মাতানোর স্বপ্নের কথাও  ফরাসি উইঙ্গার বলেছেন অনেকবারই। তবে শেষ পর্যন্ত নিজের শৈশবের স্বপ্নের চেয়ে পিএসজির লোভনীয় প্রস্তাবটিকেই প্রাধান্য দিয়েছেন এমবাপ্পে।


শেষ মুুহূর্তে এমবাপ্পের সিদ্ধান্ত পরিবর্তন নিয়ে অনেকেই অনেক কথা বলছেন। একদিকে প্যারিসিয়ানরা যেমন ঘরের ছেলের থেকে যাওয়ায় উচ্ছ্বসিত, তেমনি রিয়ালের সমর্থক থেকে খেলোয়াড়রাও অনেকে কিছুটা হতাশ। লস ব্লাঙ্কোসদের হয়ে খেলা এমবাপ্পের স্বদেশি ফরোয়ার্ড করিম বেনজেমা তো সরাসরি টুপাক শাকুরের প্রসঙ্গ উল্লেখ করে তাকে বিশ্বাসঘাতকই বলে বসেছেন।

পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্তে রিয়াল মাদ্রিদ শিবির থেকে যে এমবাপ্পের প্রতি এমন সাড়া আসতে পারে সেটা খোদ ফরাসি উইঙ্গারের নিজেরই জানার কথা। তবে এমন নেতিবাচকতার পরেও রিয়াল মাদ্রিদের প্রতি যে নিজের মুগ্ধতা আর ভালোবাসা কমেনি সেটাই জানালেন নিজের মুখে।

 শৈশবে যখন রিয়াল মাদ্রিদের প্রতি সমর্থন ছিল এমবাপ্পের সংগৃহীত

রিহীপিএসজির সঙ্গে ৩ বছর মেয়াদি চুক্তি নবায়নের পর আনুষ্ঠানিক বিবৃতিতে কিলিয়ান এমবাপ্পে বলেন, “আমি রিয়াল মাদ্রিদ ও ফ্লোরেন্তিনো পেরেজকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তাদের হতাশার মাত্রাটা বুঝতে পারছি।”

২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড আরও বলেন, “রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের কাছ থেকে পাওয়া মর্যাদা ও অগ্রাধিকার পাওয়াটা যথেষ্ট সম্মানের।”

ফ্রান্সের রাজধানী প্যারিসে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আগামী শনিবার (২৮ মে) লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসদের দলে না ভিড়লেও ফাইনালে তাদেরই সমর্থন করার কথা জানিয়ে তিনি বলেন, “প্যারিসে আমার নিজের ঘরে আমিই রিয়াল মাদ্রিদকে সর্বপ্রথম সমর্থন দেবো।”


পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়নের পর ক্লাবের কর্ণধার নাসের আল খেলাইফির সঙ্গে কিলিয়ান এমবাপ্পে এমবাপ্পের টুইটার

পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে এমবাপ্পে বলেন, আমার বিশ্বাস পিএসজির হয়ে আমি সাফল্যের সর্বোচ্চ চূড়ায় পৌঁছাতে পারব। ফ্রান্সে থেকে নিজের আরও উন্নতি করার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত এবং এর মাধ্যমে আমি আমার স্বপ্নপূরণের পথে সাহায্য করবে।

About

Popular Links