Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

এসেছিলেন মধ্যমণি হয়ে, বিদায় নিভৃতে

২০১৩ সালের গ্রীষ্মকালীন দলবদলে তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল

আপডেট : ০১ জুন ২০২২, ০৫:৪৩ পিএম

ক্লাবের হয়ে ৯ মৌসুম কাটানোর পর অবশেষে রিয়াল মাদ্রিদ অধ্যায়ের ইতি টানতে যাচ্ছেন ওয়েলশ ফরোয়ার্ড গ্যারেথ বেল। আসন্ন গ্রীষ্মকালীন দলবদল মৌসুমে স্পেন ছাড়ছেন ৩২ বছর বয়সী এ উইঙ্গার। বিদায়বেলায় স্প্যানিশ পরাশক্তিদের হয়ে খেলার অভিজ্ঞতাকে দুর্দান্ত হিসেবে অ্যাখ্যা দিয়ে ক্লাবসংশ্লিষ্ট সবার উদ্দেশে বিদায়বার্তা দিয়েছেন ওয়েলশ ফরোয়ার্ড।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে গ্যারেথ বেল বলেন, “আমার অতীত ও বর্তমানের সতীর্থ, কোচ, মাঠের বাইরের কলাকুশলী এবং সমর্থকদের মধ্যে যারা আমাকে সমর্থন জানিয়েছেন, ধন্যবাদ জানিয়ে তাদের উদ্দেশে আমি এ বার্তা দিচ্ছি।”

কোপা দেল রে'র ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হতাশায় ডুবিয়েছিলেন বেল। ভক্তদের মনে সেই স্মৃতি অমলিন টুইটার

“রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্নপূরণ করতে ৯ বছর আগে  আমি এ ক্লাবে পা রাখি। ঐতিহ্যবাহী সাদা জার্সিতে ক্লাবের ব্যাজ বুকে ধারণ করে সান্তিয়াগো বার্নাব্যুতে খেলে শিরোপা জিততে এবং যার জন্য এ ক্লাব সুপিরিচিত, সেই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন নিয়ে আমি এখানে এসেছিলাম।

“আমি এখন পেছনে তাকিয়ে সততার সঙ্গে বলতে পারি, আমার এ স্বপ্ন বাস্তবে পরিণত হওয়ার পাশাপাশি আমি আরও বেশি কিছু পেয়েছি।”

ওয়েলসের এই ফরোয়ার্ডকে থামাতে ব্যর্থ ছিল অ্যাটলেটিকোর শক্ত রক্ষণভাগও টুইটার

“ক্লাবের ইতিহাসের অংশ হওয়া এবং এখন পর্যন্ত খেলোয়াড় হিসেবে অর্জিত সাফল্য আমার জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা এবং আমি তা কখনোই ভুলব না।”

“রিয়াল মাদ্রিদের হয়ে আমাকে খেলার সুযোগ দেওয়ার জন্য প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ, হোসে অ্যাঞ্জেল সানচেজ এবং বোর্ডের সবাইকে ধন্যবাদ জানাই। আমরা সবাই একত্রে এমন কিছু মুহূর্ত সৃষ্টি করেছি যা ক্লাব এবং ফুটবলের ইতিহাসে চিরস্থায়ী হয়ে থাকবে।”

“এটা খুবই সম্মানজনক ছিল। সবাইকে ধন্যবাদ। আলা মাদ্রিদ।”

২০১৮ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে গ্যারেথের বাইসাইকেল কিকের গোলটি ছিল অপ্রতিরোধ্য টুইটার

২০১৩ সালের গ্রীষ্মকালীন দলবদলে তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে আসেন গ্যারেথ বেল। ৯ মৌসুমে লস ব্লাংকোসদের জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৫৮ ম্যাচ খেলে করেছেন ১০৬ গোল এবং ৬৭টি অ্যাসিস্ট। উল্লেখযোগ্য অবদান রেখে স্প্যানিশ পরাশক্তিদের হয়ে ৩টি লা লিগা ও ৫টি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১৬টি ট্রফি জিতেছেন এ দুরন্তগতির উইঙ্গার। 

তার পরবর্তী গন্তব্য কোথায় হবে, সে বিষয়ে অবশ্য এখনও কিছু জানা যায়নি। ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পরেই ধীরে ধীরে দলের ব্রাত্য হয়ে পড়েন বেল। এরপর ধারে খেলে আসেন সাবেক ক্লাব স্পার্সেও। এরপর আর কখনোই তাকে সাদা জার্সিতে নিয়মিত দেখা যায়নি।

About

Popular Links