Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিনি ‘বেনজেমার চেয়েও ভালো’, বার্সায় এসে প্রমাণ করতে চান লেভানডফস্কি

বায়ার্ন মিউনিখের সঙ্গে রবার্ট লেভানডফস্কির চুক্তি রয়েছে ২০২৩ সাল পর্যন্ত থাকলেও চলমান গ্রীষ্মকালীন দলবদলেই ক্লাব ছাড়তে ইচ্ছুক তিনি

আপডেট : ২৮ জুন ২০২২, ০৪:৫৪ পিএম

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে রবার্ট লেভানডফস্কি খেলছেন ২০১৪-১৫ মৌসুম থেকে। গত ৮ মৌসুমে বাভারিয়ানদের হয়ে গোলের ফোয়ারা ছুটিয়েছেন এ স্ট্রাইকার। জার্মান ক্লাবটির সঙ্গে রবার্ট লেভানডফস্কির চুক্তি রয়েছে ২০২৩ সাল পর্যন্ত। তবে চলমান গ্রীষ্মকালীন দলবদলেই ক্লাব ছাড়তে ইচ্ছুক তিনি।

বুন্দেসলিগার পর লা লিগায় খেলতেই বেশি আগ্রহী এ পোলিশ স্ট্রাইকার। এক সময় রিয়াল মাদ্রিদে খেলার ইচ্ছে থাকলেও এখন সে সম্ভাবনা নেই। তাই লেভানডফস্কি যোগ দিতে চাইছেন লস ব্লাংকোসদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায়। যদিও ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড আগামী মৌসুমে কোথায় খেলবেন তা এখনও অনিশ্চিত। 

যে রিয়াল মাদ্রিদে খেলার জন্য এক সময় উন্মুখ ছিলেন, তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় যেতে লেভানডফস্কি কেন এত ব্যাকুল হয়ে উঠেছেন- তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন উঠেছে। কারও কাছে বায়ার্নের কাছে তার মনমতো চুক্তি নবায়নের প্রস্তাব না পাওয়া, আবার কারও কাছে ফুটবলের সেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি অর পাওয়ার আকাঙ্ক্ষা থেকেই হয়ত তিনি স্পেনে পাড়ি জমাতে চান।

কিন্তু সেজারি কুচারস্কি জানালেন অন্য কথা। রবার্ট লেভানডফস্কির সাবেক এজেন্টের ভাষ্যমতে, গেল বছর তিনি ফিফার সেরা ফুটবলারের খেতাব ঝুলিতে ভরা পোলিশ স্ট্রাইকার নিজেকে করিম বেনজেমার চেয়েও সেরা প্রমাণ করতে ইচ্ছুক। এ কারণেই লা লিগার ক্লাব বার্সেলোনায় যোগ দিতে ব্যাকুল হয়ে উঠেছেন তিনি।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

সেজারি কুচারস্কির এ বক্তব্য কিন্তু উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। বিগত ২০২১-২২ মৌসুমটা যেন স্বপ্নের মতো কেটেছে করিম বেনজেমার। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন লা লিগা এবং এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, পাশাপাশি ছিলেন দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাও। আগামী অক্টোবরে ফরাসি স্ট্রাইকারের হাতেই ব্যালন ডি অর দেখতে পাচ্ছেন অনেকেই।

অথচ ২০২০ এবং ২০২১ সালে ক্যারিয়ারের সেরা  দুটি বছর কাটানোর পরেও লেভানডফস্কির হাতে ওঠেনি ব্যালন ডি অর। বেনজেমার তুলনায় নিজেকে সেরা প্রমাণ করতে চাইলে পোলিশ ফরোয়ার্ডের কাছে তাই লা লিগায় খেলা ছাড়া সহজ বিকল্পও নেই। 

রেডিও সেরকে দেওয়া এক সাক্ষাৎকারে সেজারি কুচারস্কিও একই কথাই বলেছেন। তিনি বলেন, সে (রবার্ট লেভানডফস্কি) প্রমাণ করে দিতে চায় সে করিম বেনজেমার চেয়েও ভালো স্ট্রাইকার। এ কারণেই তার বার্সেলোনায় যাওয়ার আগ্রহ।

লেভানডফস্কিকে নিয়ে বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের মধ্যে আলোচনা শুরু হয়েছে আরও আগেই। কিন্তু জার্মান ক্লাবটির চাওয়া এবং কাতালানদের বর্তমান আর্থিক অবস্থায় দুই পক্ষ মতৈক্যে পৌঁছাতে পারবে কি-না, তা নিয়ে অবশ্য অনেকেই সন্দিহান। তবে লেভানডফস্কি বার্সেলোনায় যোগ দিতে পারবেন বলেই আশাবাদী তার সাবেক এজেন্ট। কারণ বায়ার্নের হর্তাকর্তারা ভালোমতোই জানেন, তিনি লা লিগায় খেলতে উদগ্রীব।

লা লিগার পরে রবার্ট লেভানডফস্কির পরবর্তী গন্তব্য কোথায় হবে সেটিরও অগ্রিম আভাস দিয়ে রেখেছেন সেজারি কুচারস্কি। তিনি জানান, লা লিগার পরে পোলিশ স্ট্রাইকার উড়াল দেবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। প্রথমে জার্মানি, তারপর স্পেন এবং সব শেষে যুক্তরাষ্ট্র- ক্যারিয়ার নিয়ে লেভানডফস্কির এমন পরিকল্পনাই ছিল বলে জানালেন তার সাবেক মুখপাত্র।

About

Popular Links