Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ম্যানইউ ছাড়তে ব্যাকুল রোনালদো

জুভেন্টাস ছেড়ে এক যুগ পর গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো

আপডেট : ০৩ জুলাই ২০২২, ০৫:৫২ পিএম

জুভেন্টাস ছেড়ে এক যুগ পর গত মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। বছর না ঘুরতেই এই পর্তুগীজ তারকা দল ছাড়তে চাইছেন। ইংলিশ ক্লাবটির হর্তাকর্তাদের কাছে তাই পাঁচবারের ব্যালন ডি অর জয়ী অনুরোধ করেছেন, চলমান গ্রীষ্মকালীন দলবদলে যদি কোনো ক্লাব থেকে যথোপযুক্ত প্রস্তাব আসে, তাহলে তাকে যেন ছেড়ে দেওয়া হয়।

ক্রিস্টিয়ানো রোনালদো যে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে পান, এমন আভাস মিলেছিল গত মৌসুমের শেষেই। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৪ গোল করে দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন সিআর সেভেন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার ছয়ে থেকে ২০২১-২২ মৌসুম শেষ করেছে রেড ডেভিলরা। এ কারণে ২০২২-২৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হারিয়েছে ক্লাবটি।

তবে পেশাদার ক্যারিয়ারের গত ১৯টি মৌসুমে রোনালদো কখনোই চ্যাম্পিয়ন্স লিগে দর্শক হিসেবে থাকেননি। প্রতিযোগিতার ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক এবারও সেটি চাচ্ছেন না। তাই অন্য কোনো দলের হয়ে যেন তিনি ইউরোপের প্রথম সারির মহাদেশীয় প্রতিযোগিতায় খেলতে পারেন, সেজন্যই তিনি ক্লাবের কাছে দল ছাড়ার আকুতি জানিয়েছেন।

ম্যানচেস্টার ইউনাইটেড অবশ্য রোনালদোকে ছাড়তে অনিচ্ছুক। মাস দুয়েক আগে ইংলিশ ক্লাবটিতে কোচ হিসেবে আসা এরিক টেন হ্যাগও আগ্রহী পর্তুগিজ উইঙ্গারের সঙ্গে কাজ করতে। রেড ডেভিলদের সঙ্গে ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডের বর্তমান চুক্তি শেষ হতে অবশ্য এখনও এক বছর বাকি। কিন্তু দলবদলের বাজারে ইংলিশ পরাশক্তিদের কার্যক্রমে অসন্তুষ্ট হয়ে পর্তুগিজ কিংবদন্তি তার আগেই ক্লাব ছাড়তে যান।

ক্রিস্টিয়ানো রোনালদোর পরবর্তী গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে বায়ার্ন মিউনিখ, এএস রোমা ও আরেক ইংলিশ ক্লাব চেলসির নাম। যদিও রোনালদো বা ক্লাবগুলোর পক্ষ থেকে এখন পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। তবে বিভিন্ন ক্লাবের সঙ্গে রোনালদোর বিষয়ে তার এজেন্ট হোর্হে মেন্ডেসের আলোচনা চলছে।

রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর আগে ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ছয় মৌসুম খেলেছিলেন রোনালদো। সে দফায় ইংলিশ ক্লাবটির হয়ে তিনবার প্রিমিয়ার লিগ এবং একবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন তিনি।

About

Popular Links