Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ার, আলু, সসেজসহ রাশিয়ায় ‘জার্মানি’

আপডেট : ১৪ জুন ২০১৮, ০৯:৫৬ পিএম

১৮ হাজার লিটার বিয়ার নিয়ে রাশিয়ার মাটিতে পা রেখেছে ২০১৪ ফিফা বিশ্বকাপ বিজয়ী জার্মানি। তবে শুধু বিয়ার নয়, সঙ্গে করে তিনশ’ কেজি আলু আর সাতশ’ কেজি সসেজও নিয়ে গেছে দলটি। এমনকি বিষয়টি নিয়ে মজা করতেও ভুলেনি জার্মানি।

এ বিষয়ে এক টুইটবার্তায় তারা জানিয়েছে, “দলের ২৩ সদস্যের সঙ্গে রাশিয়ায় আসা ১৮ হাজার লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু বিশ্বকাপের জন্য প্রস্তুত।” জার্মানির স্প্যানিশ টুইট পেইজ থেকে এই টুইটটি করা হয়। জার্মান সংস্কৃতিতে বিয়ারকে তেমন একটা নেতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখা হয় না। উল্টো বিভিন্ন উপলক্ষ বিয়ার দিয়ে উদযাপন করার চল রয়েছে জার্মান সংস্কৃতিতে।

বিশ্বকাপে কোনো দলের প্রস্তুতিতে যাতে ঘাটতি না থাকে, সেজন্য প্রতিটি দলই খুব পরিকল্পনামাফিক সব কিছু করে থাকে। এজন্য অনুশীলন, বাসস্থান থেকে শুরু করে পোশাক, খাবার সবই ঠিক রাখা হয় খুব নিয়ম মেনে। কিছুদিন আগেই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নিজ দলের জন্য তিন টন খাবার পাঠিয়েছেল রাশিয়ায়। আর্জেন্টিনায় প্রচলিত খাবারের কোনোটিই বাদ পড়েনি তিন টনের ঐ খাবারের বহর থেকে। নিজ দলের খেলোয়াড়দের যাতে খেতে সমস্যা না হয়, সেজন্যই এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান রাশিয়ায় অবস্থানরত আর্জেন্টিনার রাষ্ট্রদূত রিকার্দো লাগোরিও।   

About

Popular Links