Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

নবাগত রাফিনহার গোলে রিয়ালকে হারালো বার্সা

রিয়াল তারকা এডার মিলিতাও ম্যাচের ২৭ মিনিটের সময় ক্লিয়ার করতে গিয়ে বলে তুলে দেন রাফিনহার কাছে

আপডেট : ২৪ জুলাই ২০২২, ০২:১৭ পিএম

মৌসুম শুরুর আগে নিজেদের শক্তিমত্তার জানান দিয়ে রাখলো বার্সেলোনা। রবিবার (২৪ জুলাই) লাস ভেগাসের এলিগেইন্ট স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। প্রথমার্ধেই জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা।

রিয়াল তারকা এডার মিলিতাও ম্যাচের ২৭ মিনিটের সময় ক্লিয়ার করতে গিয়ে বলে তুলে দেন রাফিনহার কাছে। সুযোগ পেয়েই দর্শনীয় এক স্ট্রাইকে বক্সের বাইরে থেকেই জাল কাঁপিয়েছেন তিনি।

অবশ্য রিয়ালও পেয়েছিল গোল করার সুযোগ। ফেদ ভালভার্দে ১৮তম মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি লক্ষ্যভেদ করতে পারেননি। দুই মিনিট পর সুযোগ ছিল কামাভিঙ্গারও। তিনিও ব্যর্থ। ৫৯তম মিনিটে মাদ্রিদের হয়ে সেরা সুযোগ মিস করেছেন মার্কো আসেনসিও। বল মেরেছেন লক্ষ্যের অনেক বাইরে।

এদিন বার্সেলোনার হয়ে প্রথম মাঠে নামেন বুধবার পরিচয় করিয়ে দেওয়া রবার্ট লেভানদোভস্কি। তিনি খেলেছেন ১২ নম্বর জার্সি পরে। সঙ্গে ছিলেন রাফিনহা ও আন্দ্রেয়াস ক্রিস্টিনসেন। লেভানদোভস্কি ১১ মিনিটেই নিজের প্রথম গোলের দেখা পেতে যাচ্ছিলেন। কিন্তু কাছের জালে তার ক্ষীপ্র গতির শট রুখে দেন রিয়াল গোলকিপার।

অপর দিকে রিয়াল মাদ্রিদ মাঠে নেমেছিল প্রাণভোমরা করিম বেনজেমাকে ছাড়াই। তাকে ছাড়া নামা প্রতি ম্যাচেই ভুগেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এবারও সে চিত্রের বদল হয়নি।

প্রীতি ম্যাচেও উত্তেজনা ছিল ঠাসা। দুই দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে। ভিনিসিয়ুস জুনিয়রকে জর্দি আলবার স্লাইড ট্যাকল করাকে কেন্দ্র করে রোনালদ আরাহো, আন্তোনিও রুডিগার, লুকাস ভাসকেজ, রদ্রিগো ও সের্জিও বুসকেতসরা হাতাহাতিতে লিপ্ত হন।

এদিকে দুই দলই ঘুরিয়ে ফিরিয়ে খেলোয়াড় নামিয়েছিল মাঠে। প্রথমার্ধের পর জাভি বার্সার ৫টি পরিবর্তন এনেছিলেন। সেখানে রিয়াল মাদ্রিদ আনে ৬টি।

About

Popular Links