Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসিসির বৈঠকে বাংলাদেশের ওয়ানডে পারফরম্যান্সের প্রশংসা

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি তাদের বার্ষিক প্রতিবেদনেও ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশের অগ্রগতির কথা তুলে ধরেছে

আপডেট : ০২ আগস্ট ২০২২, ০৪:৩৫ পিএম

নিজেদের সর্বশেষ বৈঠকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের চমৎকার পারফরম্যান্সের প্রশংসা করেছে। সেই সঙ্গে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি তাদের বার্ষিক প্রতিবেদনেও ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশের অগ্রগতির কথা তুলে ধরেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী এ কথা জানিয়েছেন।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের উন্নতির পক্ষে কথা বলছে আইসিসি ওডিআই সুপার লিগের পয়েন্ট তালিকাই। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে টাইগাররা। সমান সংখ্যক ম্যাচে ১২৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ওপরে রয়েছে শুধুমাত্র বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত আইসিসির বৈঠক থেকে সোমবার (১ আগস্ট) বাংলাদেশে ফেরার পর নিজাম উদ্দিন চৌধুরী বলেন, “এটি আমাদের জন্য একটি বিশেষ কিছু। এটা অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি বড় ব্যাপার।

তিনি আরও বলেন, “ওয়ানডে ক্রিকেটে আমাদের উন্নতিকে আইসিসির বার্ষিক প্রতিবেদনে কতটা গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয়েছে, তা আশা করি আপনারা দেখতে পাচ্ছেন। ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে আমাদের পারফরম্যান্সের অত্যন্ত প্রশংসা করা হয়েছে। বিষয়টির জন্য আমরা সত্যিই গর্বিত।”

তবে ওয়ানডে ক্রিকেটে প্রশংসিত হলেও টেস্ট এবং টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্সের চিত্র পুরোই বিপরীত মেরুতে। তবে চাহিদা অনুযায়ী পরবর্তী এফটিপি চক্রে ম্যাচগুলো পেয়ে বাংলাদেশ বেশ খুশি বলে জানান নিজাম উদ্দিন চৌধুরী।”

About

Popular Links