Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তির বিষয়ে এখনও সমাধানে পৌঁছায়নি বিসিবি

বিসিবিকে সাকিব জানিয়েছেন, বেটউইনার নিউজ শুধুই একটি নিউজ পোর্টাল এবং জুয়ার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ০৬:০৫ পিএম

বেটিং সাইট বেটউইনারের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তিবদ্ধ হওয়া নিয়ে সৃষ্ট সমস্যার বিষয়ে এখনও কোনো সমাধানে পৌঁছাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত মঙ্গলবার (২ আগস্ট) বেটিং সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের শুভেচ্ছা দূত হিসেবে সাকিবের নাম ঘোষণা করার পর দেশের ক্রিকেট মহলের অনেকেই মনোক্ষুণ্ণ হন।

অনলাইনে বাজি বা জুয়া খেলার জন্য কুরাকাও সরকারের কাছ থেকে বেটউইনারের অনুমোদন রয়েছে। বেটউইনার মূলত ওয়ান এক্স কর্প এন.ভি প্রতিষ্ঠানের অধীনে রয়েছে। প্রতিষ্ঠানটি জুয়া খেলার অন্যতম বিখ্যাত অনলাইন সাইট ওয়ানএক্সবেটসহ অনেক বেটিং পোর্টালের মালিক। 

বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের সম্পৃক্ততার বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, বেটিং অথবা জুয়া সংক্রান্ত কিংবা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠানের সঙ্গে কোনো ক্রিকেটার চুক্তিবদ্ধ হতে পারবে না। কিন্তু সাকিব সেটি করায় তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।

নাজমুল হাসানের দাবি, বেটউইনারের সঙ্গে চুক্তির বিষয়ে বোর্ড থেকে সাকিব  অনাপত্তিপত্র নেননি। 

সোমবার গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, বেটউইনারের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তিবদ্ধ হওয়ার বিষয়ে তৈরি হওয়া জটিলতার বিষয়ে এখনও সমাধান আসেনি। তবে একজন অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে সাকিব বোর্ডের বিষয়টি বুঝতে পারবেন বলে আশাবাদী তিনি।

জালাল ইউনুস বলেন, “আমরা বিষয়টি নিয়ে সাকিবের সঙ্গে যোগাযোগ করেছি। এই সমস্যা সমাধানের জন্য আমরা ইতোমধ্যে তার সঙ্গে এ বিষয়ে একাধিকবার কথা বলেছি। আশা করছি দুই-একদিনের মধ্যে সমাধানে পৌঁছাতে পারব।”

এদিকে, বেটউইনারের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া নিয়ে এরই মধ্যে বিসিবির কাছে সাকিব নিজের যুক্তি তুলে ধরেছেন বলে জানা গেছে। জুয়ার সঙ্গে সম্পর্ক না থাকায় এবং শুধুমাত্র নিউজ পোর্টাল হওয়ায় বেটউইনারের সঙ্গে কেন চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি সমর্থনের অনুমতি পাবে না, তা নিয়ে বিসিবির কাছে প্রশ্ন রেখেছেন ৩৪ বছর বয়সী অলরাউন্ডার। 

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, “বেটউইনার নিউজ জুয়ার সঙ্গে জড়িত না হলেও মূলত এটি অনলাইনে জুয়া খেলার অন্যতম মাধ্যম বেটউইনার ডট কমের অঙ্গপ্রতিষ্ঠান। এ ধরনের প্রতিষ্ঠানের প্রতি বিসিবির জিরো টলারেন্স রয়েছে। এখানে যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সঙ্গে সাকিবের চুক্তি হয়েছে। আমরা ইতোমধ্যে বিষয়টি তাকে জানিয়েছি।”

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আরও বলেন, “আমরা এটা মানতে পারছি না বলেই তাকে জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড়, সেও বুঝবে। আর কেউ তো বিতর্কিত কোথাও জড়াতে চায় না। জেনে হোক অজান্তে হোক কিংবা ভুলে- আমরা তাকে বলেছি। এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি, দ্রুত সমাধান হবে।”

About

Popular Links