Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সব খেলোয়াড়রেই যে ম্যানইউর লাগে ভালো!

একই সময়ে একজন খেলোয়াড়কে একাধিক ক্লাব দলে টানতে চায়। আগ্রহী ক্লাবের মধ্যে রেড ডেভিলরা থাকলে তাদের বিবেচনায়ই ধরে না খেলোয়াড় অথবা অন্য দলগুলো

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ০৩:৩৯ পিএম

বছর কয়েক ধরেই হতাশাজনক সময় পার করছে ম্যানচেস্টার ইউনাইটেড। এখন দলবদলের বাজারেও দেখা দিয়েছে একই দশা। এক সময় ম্যানচেস্টারের দলটি ছিল অনেক ফুটবলারের স্বপ্নের গন্তব্য। কিন্তু পরিস্থিতি এখন পুরোই বিপরীত।

ইংলিশ ক্লাবটির মাঠের হতশ্রী পারফরম্যান্স হোক কিংবা তাদের ভেড়ানো খেলোয়াড়দের ফর্মের ভাটার টান- ম্যানচেস্টার ইউনাইটেড যেন অনেকের কাছে বর্জনীয়। বেশিরভাগ সময়ই রেড ডেভিলদের বিবেচনায়ই ধরে না খেলোয়াড় অথবা অন্য দলগুলো।

বিষয়টি চলে আসছে গত কয়েক মৌসুম ধরেই। চলমান গ্রীষ্মকালীন দলবদলে যেন বিষয়টি আরও প্রকট হয়ে উঠেছে। বিবর্ণ এক মৌসুম কাটানোর পর শক্তি বাড়াতে আদাজল খেয়ে নেমেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বড় অঙ্কের বেতনে লোভনীয় প্রস্তাব দিলেও অনেকেই ওল্ড ট্রাফোর্ডে আসতে আগ্রহী নন।

নতুন মৌসুমে প্রি-সিজন পর্বটা ভালোমতো কাটালেও প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচেই তুলনামূলক খর্বশক্তির দলের কাছে বাজেভাবে হারতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। এরপরই আচমকা একসঙ্গে কয়েকজন খেলোয়াড়ের ওপর চোখ ফেলেছে। গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার, ফরোয়ার্ড সবাই আছেন সেই তালিকায়।

ম্যানচেস্টার ইউনাইটেডের ট্রান্সফার টার্গেটদের মধ্যে রয়েছেন রিয়াল মাদ্রিদের ক্যাসেমিরো, বার্সেলোনার স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং, বরুশিয়া ডর্টমুন্ডের ফুলব্যাক থমাস মুনিয়ের, অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড আলভারো মোরাতা, ম্যাথিয়াস কুনহা ও জোয়াও ফেলিক্স, আয়াক্সের স্ট্রাইকার অ্যান্টনি।

এছাড়া, লাজিওর মিডফিল্ডার সার্জেই মিলিংকোভিচ স্যাভিচ, বরুশিয়া মনশেনগ্লাডবাখের গোলরক্ষক ইয়ান সোমার, বোলোগনার ফরোয়ার্ড মার্কো আর্নোতোভিচও রয়েছেন ইংলিশ ক্লাবটির পছন্দের তালিকায়। এমনকি, প্রিমিয়ার লিগ প্রতিদ্বন্দ্বী চেলসি থেকে মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিচকেও ধারে আনার চেষ্টা করছে রেড ডেভিলরা।

চলমান গ্রীষ্মকালীন দলবদলের শুরুর দিকে ডারউইন নুনেজ, ফ্রাঙ্কি ডি ইয়ং এবং আদ্রিয়ান রাবিওটকে নিয়ে আগ্রহী ছিল ম্যান ইউনাইটেড। কিন্তু নুনেজ যোগ দিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলে। ডি ইয়ং হয়ত থেকে যাবেন বার্সেলোনাতেই, স্প্যানিশ ক্লাবটি ছাড়লেও তার গন্তব্য ওল্ড ট্রাফোর্ডে হবে না। রাবিওটকে নিয়ে জুভেন্টাসের সঙ্গে আলোচনা অনেকদূর এগোলেও তার দলবদলও ভেস্তে যেতে বসেছে।

নতুন ট্রান্সফার টার্গেট খেলোয়াড়রা কিংবা তাদের কেউ আদৌ ওল্ড ট্রাফোর্ডে পা রাখবেন কি-না, তা একদম অনিশ্চিত। তবে বর্তমান পরিস্থিতিতে সেই সম্ভাবনা কমই মনে হচ্ছে। একে তো খেলোয়াড় বা তাদের ক্লাবগুলোর কাছে ম্যান ইউনাইটেড অপাংক্তেয়। তার ওপর দলবদলের মৌসুমের সময়সীমাও বেশি বাকি নেই। কিংবদন্তিতুল্য পরাশক্তি হলেও মাঠের মতো দলবদলের বাজার থেকেও তাই হয়ত খালি হাতেই ফিরতে হবে রেড ডেভিলদের।

About

Popular Links