Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাইশ গজে এখন রয়েছেন সাদমান ইসলাম ও মোমিনুল হক। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪৬ রান।

আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১০:৪৫ এএম

মিরপুর স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। আজকের শুরুটা বেশ ভালোই ছিল। সৌম্য সরকারের সঙ্গে ভালোই সামাল দিচ্ছিলেন সাদমান ইসলাম। 

তবে দলীয় অর্ধশতক ছোঁয়া থেকে কয়েক রান বাকি থাকতে রোস্টন চেজের বলে শাই হোপের হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য। তার সংগ্রহ ৪২ বলে ১৯ রান। 

বাইশ গজে এখন রয়েছেন সাদমান ইসলাম ও মোমিনুল হক। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪৬ রান।

দেশের ক্রিকেট ইতিহাসে এই প্রথম কোনো ফাস্ট বোলার ছাড়া টেস্ট ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। অল-স্পিন আক্রমণ দিয়ে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের লক্ষ্য সাকিব বাহিনীর।

বাংলাদেশ এ পর্যন্ত টেস্ট সিরিজ জিতেছে তিনটি। দুটি জিম্বাবুয়ের বিপক্ষে এবং একটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।  টাইগারদের তিনটি সিরিজ জয় মূলত দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে। এর আগে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষেও সিরিজ জয়ের সুযোগ পেয়ে তা হাতছাড়া হয়।

বাংলাদেশ দল: সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান ও তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ বার্থওয়েট (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, কিরন পাওয়েল, রোস্টন চেজ, শাই হোপ, শেন ডওরিচ (উইকেটরক্ষক), সুনিল আমব্রিস, শিমরন হেটমেয়ার, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ ও শেরমন লুইস।





About

Popular Links