Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

'সেরা ছন্দে' আছেন মেসি, পিএসজিকে এনে দিতে পারেন অধরা সাফল্য!

গত মৌসুমে পিএসজির হয়ে অনুজ্জ্বল থাকলেও নতুন মৌসুমে দলের হয়ে মেসি রয়েছেন দুর্দান্ত ফর্মে 

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ পিএম

আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে নিঃসন্দেহে সার্জিও অ্যাগুয়েরোই লিওনেল মেসির সবচেয়ে কাছের এবং ঘনিষ্ঠ বন্ধু। আলবিসেলেস্তেদের বয়সভিত্তিক দলে থাকাকালীন সময়ে দুজনের মধ্যে যে বন্ধুত্ব গড়ে উঠেছিল, তা এখনও বহাল তবিয়তে অটুট আছে। স্বাভাবিকভাবেই অন্য যে কারও চেয়ে মেসিকে ভালোই চেনার কথা অ্যাগুয়েরোর।

বার্সেলোনা থেকে গত বছর পিএসজিতে যোগ দিলেও ফরাসি দলটির হয়ে প্রথম মৌসুমটি মেসির জন্য বিস্মরণযোগ্যই ছিল। তবে নতুন মৌসুমে বেশ চনমনে মনে হচ্ছে মেসিকে। কখনও নিজে গোল করে, আবার কখনও সতীর্থদের দিয়ে গোল করিয়ে পিএসজিকে একের পর এক ম্যাচ জিতিয়ে চলেছেন মেসি।

মেসির বন্ধু অ্যাগুয়েরোর ভাষ্যমতে, আগের মৌসুমের হতাশা ঝেড়ে মেসি আবারও পুরোনো সেরা ছন্দে ফিরে এসেছেন। এমনকি এই বিধ্বংসী মেসি পিএসজিকে তাদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও এনে দিতে পারেন বলে মনে করেন হৃদযন্ত্রের সমস্যার কারণে গত বছরেই বুটজোড়া তুলে রাখা সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম গোল ডট কম।

গত মৌসুমটা মেসির জন্য একদমই ভালো যায়নি। পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ান জিতলেও সেখানে মেসির অবদান ছিল মাত্র ৬ গোল। অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগ আর ফ্রেঞ্চ কাপ থেকেও হতাশাজনকভাবে বিদায় নিতে হয়েছিল প্যারিসিয়ানদের।

অনুজ্জ্বল মেসিকে তাই অনুমিতভাবেই সমালোচনা আর দুয়োর শিকার হতে হয়েছিল। সেই সঙ্গে নিজের নামের প্রতি মোটেই সুবিচার করতে না পারা মেসির নাম ছিল না ২০২১-২২ মৌসুমের ব্যালন ডি অরের জন্য মনোনিত ৩০ জনের তালিকাতেও।   

তবে ২০২২-২৩ মৌসুমে মেসি রয়েছেন দুর্দান্ত ফর্মে। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড লিগ ওয়ানে ইতোমধ্যে করে ফেলেছেন ৩ গোল, পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫ গোল। লিগে পিএসজিও এখন পর্যন্ত অপরাজিত রয়েছে।

মেসির এই ছন্দে ফেরার কারণে পিএসজি প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখতে পারে বলে মন্তব্য করেছেন সার্জিও অ্যাগুয়েরো। তিনি বলেন, লিও (মেসি) যে দলে থাকবে, সেই দল সর্বদাই শিরোপা প্রত্যাশী। মনে হচ্ছে মেসি তার সেরা ছন্দে ফিরেছে। তার মধ্যে জয়ের মানসিকতা আছে, যা যেকোন দলকে শিরোপা জেতাতে পারে।

পিএসজি এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে অনেক অভিজ্ঞতা অর্জন করেছে। একবার করে প্রতিযোগিতার ফাইনাল আর সেমিফাইনালও খেলেছে। মেসির সঙ্গে সঙ্গে নেইমার এবং কিলিয়ান এমবাপ্পে নিজেদের চেনা ছন্দে থাকলে প্যারিসিয়ানরা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উঁচিয়ে ধরতেই পারে বলে দাবি অ্যাগুয়েরোর।

মেসি পিএসজিকে তাদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ এনে দিতে পারবেন কি-না, তা সময়ই বলে দেবে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে দুবারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করবে ২০২০ সালের রানার্সআপ পিএসজি।

About

Popular Links