Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

চেলসির চাকরি হারালেন টুখেল

মঙ্গলবারই চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো জাগরেবের বিপক্ষেই শততমবারের মতো চেলসির ডাগআউটে দাঁড়িয়েছিলেন টুখেল 

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৩ পিএম

চেলসির সময়টা ভালো যাচ্ছিল না। প্রচুর খেলোয়াড় দলে ভেড়ানোর পরেও ২০২১-২২ মৌসুমে সেরা ছন্দে ছিল না ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। এরই পরিপ্রেক্ষিতে চাকরি হারালেন দলের কোচ টমাস টুখেল।

বুধবার (৭ সেপ্টেম্বর) এক আনুষ্ঠানিক বিবৃতিতে টমাস টুখেলকে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছে চেলসি।

ইংলিশ ক্লাবটির ওয়েবসাইট থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্লাবের সবার পক্ষ থেকে টমাস টুখেল ও তার সহযোগী কর্মকর্তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। দায়িত্বে থাকাকালীন সময়ে চ্যাম্পিয়নস লিগ, সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতে চেলসির ইতিহাসে নিজের জায়গা করে নিয়েছেন টমাস। তবে মালিকানা পাওয়ার ১০০ দিন পার করা চেলসির নতুন স্বত্বাধিকারীরা ক্লাবকে আরও এগিয়ে নিয়ে যেতে চান। নতুন মালিকদের ধারণা, এটাই পালাবদলের উপযুক্ত সময়।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টমাস টুখেলের অধীনে ২০২১-২২ মৌসুমে সাত ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয়ের দেখা পেয়েছে চেলসি। বর্তমানে প্রিমিয়ার লিগে লন্ডনের ক্লাবটির অবস্থান ছয়ে। অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগেও চেলসির শুরুটা হয়েছে ডায়নামো জাগরেবের কাছে ০-১ গোলের হার দিয়ে। ক্রোয়েশিয়ান ক্লাবটির বিপক্ষে ব্লুজদের হয়ে শততম ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর পরই তাই জার্মান কোচকে ছাঁটাই হতে হলো।

চেলসির নতুন কোচ কে হবেন, তা নিয়ে অবশ্য ক্লাবের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে ব্লুজদের সম্ভাব্য পরবর্তী কোচ হিসেবে গ্রাহাম পটারের নাম সবচেয়ে বেশি শোনা যাচ্ছে। এছাড়া, জিনেদিন জিদান ও মরিসিও পচেত্তিনোও রয়েছেন চেলসির কোচ হওয়ার দৌড়ে।

About

Popular Links