Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিয়ালের টানা জয়রথ, ২৪ ঘণ্টাও লা লিগার শীর্ষে থাকা হলো না বার্সার

রিয়াল মায়োর্কার বিরুদ্ধে পাওয়া জয়ের মাধ্যমে ২০০৯-১০ মৌসুমের পর প্রথমবারের মতো লা লিগার প্রথম পাঁচ ম্যাচেই জয়লাভ করেছে রিয়াল মাদ্রিদ

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ পিএম

আগের দিনই কাদিজকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে এ মৌসুমে প্রথমবারের মতো লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছিল বার্সেলোনা। তবে কাতালান ক্লাবটি সেখানে থাকতে পারলো না ২৪ ঘণ্টাও। রিয়াল মায়োর্কাকে ৪-১ গোলে হারিয়ে আবারও লিগের শীর্ষস্থানে উঠে এলো গত মৌসুমের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

রবিবার (১১ সেপ্টেম্বর) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের শুরুটা ছিল ভীষণ দাপুটে। তবে খেলার ধারার বিপরীতে ৩৫ মিনিটে গোল করে এগিয়ে যায় রিয়াল মায়োর্কাই। তবে খেলার মধ্যবিরতির আগেই ম্যাচে ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

প্রথমার্ধের যোগ করা সময়ে মাঝমাঠে বল পেয়ে যান ফেদে ভালভার্দে। এরপর দুর্দান্ত গতিতে হানা দেন প্রতিপক্ষের রক্ষণসীমানায়ও। এরপর ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো এক শটে বল জালে জড়িয়ে দেন তিনি। প্রায় একক দক্ষতায় উরুগুইয়ান মিডফিল্ডারের করা গোলেই সমতায় ফেরে রিয়াল।

সমতায় ফিরেও স্বস্তি পাচ্ছিলো না কার্লো অ্যানচেলত্তির ছাত্ররা। একের পর এক আক্রমণ করে বারবার মায়োর্কার রক্ষণভাগে গিয়ে গোলের জন্য মাথা কুটে মরতে হচ্ছিল রিয়ালকে। ফলে জেঁকে বসেছিল পয়েন্ট হারানোর ভয়ও।

তবে সেই ভয় উবে যায় ম্যাচের ৭২ মিনিটে। মায়োর্কার আঁটসাঁট রক্ষণভাগকে ফাঁকি দিয়ে স্বদেশি ফরোয়ার্ড রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে তা জালে জড়াতে ভুল করেননি ভিনিশিয়াস। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পেলেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

সতীর্থকে দিয়ে গোল করানোর ১৭ মিনিট পর নিজেও গোলের দেখা পান রদ্রিগো। বদলি হিসেবে মাঠে নামা দানি কার্ভাহালের পাস থেকে বল পাওয়ার পর একে একে মায়োর্কার দুই ডিফেন্ডারকে কুপোকাত করে গোলের দেখা পান এই ব্রাজিলীয় ফরোয়ার্ড।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ভলি থেকে লক্ষ্যভেদ করে মায়োর্কার কফিনে শেষ পেরেক ঠুকে দেন এ মৌসুমেই রিয়ালে যোগ দেওয়া আন্তোনিও রুডিগার। এর মাধ্যমে লস ব্লাঙ্কোসদের জার্সিতে নিজের প্রথম গোল করেন এই জার্মান সেন্টারব্যাক।

রিয়াল মায়োর্কার বিরুদ্ধে পাওয়া জয়ের মাধ্যমে ২০০৯-১০ মৌসুমের পর প্রথমবারের মতো লা লিগার প্রথম পাঁচ ম্যাচেই জয়লাভ করেছে রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ ম্যাচ জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় প্রথম স্থানে রয়েছে রেকর্ড ৩৪ বারের লিগ চ্যাম্পিয়নরা। সমানসংখ্যাক ম্যাচে ৪ জয় এবং এক ড্রয়ে পাওয়া ১৩ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে বার্সেলোনা।

About

Popular Links