Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

লেভানডফস্কির হাত ধরে কাতার বিশ্বকাপে থাকবে ইউক্রেনও

গত মার্চে প্লে-অফে ওয়েলসের কাছে হেরে কাতার বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করতে ব্যর্থ হয় ইউক্রেন 

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ০২:১৩ পিএম

আসন্ন কাতার বিশ্বকাপে পোল্যান্ডকে নেতৃত্ব দেবেন রবার্ট লেভানডফস্কি। তবে ৩৪ বছর বয়সী স্ট্রাইকারের বাহুতে পোল্যান্ডের পাশাপাশি থাকবে ইউক্রেন অধিনায়কের আর্মব্যান্ডও।

পোল্যান্ডের রাজধানী ওয়ার্সোর পোলিশ জাতীয় স্টেডিয়ামে বার্সেলোনা তারকা নীল-হলুদ রং সংবলিত প্রতীকী আর্মব্যান্ড উপহার দেন ইউক্রেনের কোচ আন্দ্রেই শেভচেঙ্কো।

পরবর্তীতে ইউক্রেন ফুটবলের জীবন্ত কিংবদন্তিকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লেভানডফস্কি বলেন, “তোমার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে খুবই আনন্দিত। বিশ্বকাপে ইউক্রেনের অধিনায়কের আর্মব্যান্ডটি বহন করা আমার জন্য ভীষণ সম্মানের বিষয়।”

গত মার্চে প্লে-অফে সুইডেনের বিপক্ষে জয়ের মাধ্যমে কাতার বিশ্বকাপে পা রাখে পোল্যান্ড। অন্যদিকে, প্লে-অফে ওয়েলসের কাছে হেরে বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করতে ব্যর্থ হয় ইউক্রেন।

ইউক্রেন কোচ শেভচেঙ্কো পোলিশ সংবাদমাধ্যমকে বলেন, “যুদ্ধের কারণে পুরো দেশের ওপর প্রভাব পড়েছে। সবাই খুব বিপদের মধ্যে রয়েছে। আর একই সময়ে সবাই পরস্পরকে সাহায্য করে যাচ্ছে। ফুটবলারদের ক্ষেত্রেও বিষয়টির ব্যতিক্রম ঘটেনি।”

তিনি আরও বলেন, “বিশ্ববাসীর কাছে এটা একটা বার্তা যে আমরা লড়ে যাচ্ছি, আমরা এখনো টিকে আছি এবং আমরা হাল ছাড়ব না।”

কাতার বিশ্বকাপে “সি” গ্রুপে পোল্যান্ডের গ্রুপসঙ্গী দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, মেক্সিকো এবং সৌদি আরব। আগামী ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে পোলিশরা।

About

Popular Links