Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রীতি ফুটবল ম্যাচে কম্বোডিয়াকে ১-০ গোলে হারালো বাংলাদেশ

কম্বোডিয়ার পর ফিফা উইন্ডোর দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৭ পিএম

নারী ফুটবল দলের সফলতার রেশ কাটতে না কাটতেই আরেকটি সুখবর আসলো বাংলাদেশী ফুটবলে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বাগতিক কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়েছে পুরুষদের লাল সবুজ জার্সির জাতীয় ফুটবল দল। র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলের বিরুদ্ধে জামাল ভুঁইয়াদের এই জয় দেশবাসীকে নতুন করে উজ্জীবিত করেছে।

সাফ চ্যাম্পিয়ন হয়ে বুধবার দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। নেপালের দশরথ রঙ্গশালায় স্বাগতিক নেপালের বিপক্ষে ৩-১ গোলে জয়ী হয়ে প্রথমবারের মতো দক্ষিণ পূর্ব এশিয়ার শিরোপা নিয়ে ঘরে ফিরে সাবিনা ও কৃষ্ণারা। তাদের এমন সফলতার প্রতিদানও দিয়েছে দেশবাসী। বিমানবন্দর থেকে ছাদ খোলা বাসে করে মতিঝিলের বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন পৌঁছানো পর্যন্ত বীরোচিত সংবর্ধনায় সোনালী কন্যাদের সিক্ত করেছে দেশবাসী।

বৃহস্পতিবার কম্বোডিয়ায় অনুষ্ঠিত ফিফা টায়ার ওয়ান আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রাকিব হোসেনের একমাত্র গোলে জয়লাভ করেছে জাতীয় ফুটবল দল। ম্যাচের ২৩ মিনিটের মাথায় গোল করে বেঙ্গল টাইগারদের এগিয়ে দেন রাকিব। ম্যাচের শেষ বাঁশি পর্যন্ত ওই লিড ধরে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। দীর্ঘ ৭টি আন্তর্জাতিক ম্যাচের পর জয়ের দেখা পেলো বাংলাদেশ জাতীয় দল।

এর আগে গত নভেম্বরে শ্রীলংকায় অনুষ্ঠিত প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল বাংলাদেশ। এরপর বিগত ১০ মাসের মধ্যে আর কোনো আন্তর্জাতিক ম্যাচে জয়ের দেখা পায়নি বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কম্বোডিয়ার পর ফিফা উইন্ডোর দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য এই ম্যাচকে সামনে রেখে দীর্ঘ দুই মাস ধরে অনুশীলন চালিয়ে যাচ্ছে নেপালের জাতীয় পুরুষ ফুটবল দল। অবশ্য ফিফা উইন্ডোতে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ম্যাচের পর আরও কয়েকটি প্রীতি ম্যাচে অংশ নিবে নেপাল।

About

Popular Links