Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসির জোড়া গোলে বিশ্বরেকর্ডের আরও কাছে আর্জেন্টিনা

জ্যামাইকার বিপক্ষে পাওয়া জয়ের মাধ্যমে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইলো আর্জেন্টিনা

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৫ পিএম

২০১৯ সালের পর থেকে আন্তর্জাতিক ফুটবলে হারের মুখ দেখেনি আর্জেন্টিনা। প্রায় তিন বছর ধরে একে একে অনেক প্রতিপক্ষই আলবিসেলেস্তেদের মুখোমুখি হয়েছে। কিন্তু কেউই আর্জেন্টিনার অপরাজিত যাত্রার ছেদ টানতে পারেনি।

পারলো না জ্যামাইকাও। উত্তর আমেরিকান দেশটির বিরুদ্ধে ৩-০ গোলের জয়ে অপরাজিত থাকার বিশ্ব রেকর্ডের আরও কাছে পৌঁছে গেছে আর্জেন্টিনা। পাশাপাশি কাতার বিশ্বকাপের আগে নিজেদেরও দারুণভাবে ঝালিয়ে নিল তারা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রেড বুল অ্যারেনায় জ্যামাইকার বিরুদ্ধে প্রীতি ম্যাচের শুরুর একাদশে অবশ্য মেসির নাম ছিল না। ঠান্ডা–জ্বর মিলিয়ে ফ্লুতে আক্রান্ত হওয়ায় ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের জায়গা হয় বেঞ্চেই।

মেসির পরিবর্তে আর্জেন্টীনা শুরুর একাদশে জায়গা পান হুলিয়ান আলভারেজ। সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি। ১৩ মিনিটে ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ডের গোলেই যে জ্যামাইকার বিরুদ্ধে এগিয়ে যায় আর্জেন্টিনা।

ম্যাচের ৫৬ মিনিটে স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তবে অধিনায়কের মাঠে নামার পরেও ব্যবধান বাড়াতে পারছিল না আর্জেন্টিনা। অবশেষে ৮৬ মিনিটে গিয়ে ভাঙে জ্যামাইকার রক্ষণবুহ্য।

ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে আর্জেন্টিনার লিড দ্বিগুণ করেন মেসি। তিন মিনিট পরেই নিচু এক নিখুঁত ফ্রি-কিক থেকে নিজের দ্বিতীয় গোল তুলে নেন রেকর্ড সাতবারের ব্যালন ডি অর জয়ী।

তিন মিনিটের ব্যবধানে করা জোড়া গোলের মাধ্যমে আর্জেন্টিনার জার্সিতে ৯০ গোল হয়ে গেল লিওনেল মেসির। পাশাপাশি এই ম্যাচেই আলবিসেলেস্তেদের হয়ে শততম জয়ের দেখা পেলেন তিনি।

জ্যামাইকার বিপক্ষে পাওয়া এই জয়ের মাধ্যমে টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপের গ্রুপপর্ব অপরাজিত থাকতে পারলে ইতালির টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার বিশ্বরেকর্ড ভেঙে নতুন কীর্তি গড়বে লিওনেল স্কলোনির শিষ্যরা।

কাতার বিশ্বকাপে “সি” গ্রুপে আর্জেন্টিনার গ্রুপসঙ্গী পোল্যান্ড, মেক্সিকো এবং সৌদি আরব। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরবর্তীতে ২৬ নভেম্বর মেক্সিকো এবং ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে মোকাবিলা করবে আলবিসেলেস্তেরা।

About

Popular Links