Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

টি-টোয়েন্টিতে কর্নওয়ালের ডবল সেঞ্চুরি

২৯ বছর বয়সী এই ক্রিকেটারের সাজানো ইনিংসটিতে ছিল ১৭টি চার এবং ২২টি ছক্কা

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ০২:১৫ পিএম

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিয়ানদের চেয়ে বিধ্বংসী কেউ নেই বললেই চলে। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণে হার্ড হিটারদের তালিকা করলে ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটারদের নামই ওপরের দিকে থাকবে। রাকিম কর্নওয়ালের নাম এই তালিকায় কখনোই সেভাবে উল্লেখযোগ্য ছিল না। হাতে বড় স্ট্রোকের সক্ষমতা থাকায় কখনো কখনো তাকে পিঞ্চ হিটারের ভূমিকা পালন করতে হয়। তবে দলে কর্নওয়ালের অন্তর্ভুক্তি মূলত অফ স্পিনার হিসেবেই।

তবে বোলিংয়ের পাশাপাশি নিজেকে একজন হার্ড হিটার ব্যাটসম্যান রূপেও যেন গড়ে তুলতে চাইছেন কর্নওয়াল। সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজের টি–টোয়েন্টি ক্রিকেট লিগ সিপিএলে বারবাডোজ রয়্যালসের হয়ে ওপেনিংয়েও ব্যাট হাতে নেমেছেন তিনি।

এবার আটালান্টা ওপেনেও টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ব্যাটিং সক্ষমতার প্রমাণ দিলেন কর্নওয়াল। বুধবার (৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রের টি–টোয়েন্টি ক্রিকেট লিগে ডাবল সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার।

আটালান্টা ওপেন লিগে রাকিম কর্নওয়ালের করা ডাবল সেঞ্চুরিটি এসেছে আটালান্টা ফায়ারের হয়ে। স্কয়ার ড্রাইভের বিপক্ষে মাত্র ৭৭ বল খেলে ২০৫ রানের অপরাজিত এক ঝড়ো ইনিংস খেলেন তিনি। ২৬৬.২৩ স্ট্রাইকরেটে সাজানো ২৯ বছর বয়সী এই ক্রিকেটারের ইনিংসে ছিল ১৭টি চার এবং ২২টি ছক্কা।

রাকিম কর্নওয়ালের করা ডাবল সেঞ্চুরি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা চলছে। যুক্তরাষ্ট্রের দ্য মাইনর লিগ ক্রিকেট টুইটারে ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটারের ইনিংসের কিছু চুম্বক অংশের ভিডিও দিয়ে টুইট করে, আপনারা কি বিনোদিত?

এছাড়া, বিশিষ্ট ক্রিকেট পরিসংখ্যানবিদ মোহনদাস মেননও টুইটারে কর্নওয়ালের ইনিংসের বর্ণনা দিয়ে প্রশংসা করেছেন।

About

Popular Links