Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও হার বাংলাদেশের

প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে না থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ঠিকই দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান

আপডেট : ০৯ অক্টোবর ২০২২, ০৪:৪৭ পিএম

বাংলা ওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের টানা দ্বিতীয়বারের মতো হারের তেতো স্বাদ পেয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে পরাজিত হওয়ার পরের ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে টাইগাররা।

রবিবার (৯ অক্টোবর) ক্রাইস্টার্চের হ্যাগলি ওভালে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে না থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ঠিকই দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। 

বাংলাদেশের পক্ষে টস করতে নেমেই অবশ্য নতুন একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দীর্ঘ ক্যারিয়ারের মালিক এখন ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার (১৫ বছর ৩১৬ দিন)। তাছাড়া, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশকে সর্বোচ্চ ২৪টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ডও এখন সাকিবের দখলে।

টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই মেহেদি হাসান মিরাজকে হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে লিটন দাস ও আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত বিপদ সামলানোর চেষ্টা করেন। তবে দলীয় ৫৩ রানে ফিরে যান ১৬ বলে ১৫ রান করা লিটন। এরপর আফিফ, সাকিব আর উইকেটরক্ষক নুরুল হাসান সোহান বাদে কেউই আর দুই অঙ্ক ছুঁতে পারেননি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩৭ রান সংগ্রহ করেন। টাইগারদের পক্ষে শান্ত করেন সর্বোচ্চ ৩৩ রান। এছাড়া, সোহান ২৫, আফিফ ২৪ এবং সাকিব ১৬ রান করেন। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল এবং ইশ সোধি দুটি করে উইকেট নেন।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে ওপেনার ফিন অ্যালেনকে হারায় নিউজিল্যান্ড। তবে তিনে নামা উইলিয়ামসনকে সঙ্গে করে কিউইদের জয়ের দিকে এগিয়ে নিয়ে যান আরেক ওপেনার ডেভন কনওয়ে। দলীয় ৮৫ রানে ৩০ রান করা অধিনায়ক উইলিয়ামসনকে হারালেও গ্লেন ফিলিপসকে নিয়ে স্বাগতিকদের জয়ের বন্দরে পৌঁছে দেন ৭০ রানে অপরাজিত থাকা কনওয়ে।

আগামী ১২ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে আবারও মাঠে নামবে বাংলাদেশ। তার আগের দিন ত্রিদেশীয় সিরিজের অপর দল পাকিস্তানের মুখোমুখি হবে কিউইরা।     

About

Popular Links