Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাতার বিশ্বকাপে পাওলো ডিবালার যাত্রা নিয়ে সন্দিহান মরিনহো

সিরি “আ” প্রতিযোগিতায় লেচ্চের বিপক্ষে পেনাল্টি থেকে এএস রোমার পক্ষে জয়সূচক গোল করার সময়ে মাংসপেশির চোটে পড়েন ডিবালা

আপডেট : ১০ অক্টোবর ২০২২, ০৭:০৭ পিএম

ইতালিয়ান সিরি “আ” প্রতিযোগিতায় লেচ্চের বিপক্ষে পাওয়া ২-১ গোলের জয়ে পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থানে উঠে এসেছে এএস রোমা। কিন্তু এই জয় উদযাপনের মতো অবস্থায় নেই ইতালিয়ান ক্লাবটি। তাদের প্রাণভোমরা পাওলো ডিবালা যে চোটে পড়েছেন।

রবিবার (৯ অক্টোবর) স্টাডিও অলিম্পিকোতে লেচ্চের বিপক্ষে ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই ডিফেন্ডার ক্রিস স্মলিংয়ের গোলে এগিয়ে যায় রোমা। যদিও ৩৯ মিনিটে ঠিকই সমতায় ফেরে লেচ্চে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি থেকে পাওলো ডিবালার করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রোমের ক্লাবটি।

তবে দলের পক্ষে জয়সূচক গোলটি করাই কাল হয়েছে পাওলো ডিবালার জন্য। ম্যাচের ৪৮ মিনিটে রোমা পেনাল্টি পাওয়ার পর বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ডিবালা। কিন্তু স্পটকিক থেকে বল জালে জড়ালেও গোল উদযাপন করতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বাঁ পায়ে পেনাল্টি নিতে যাওয়ার সময়েই ডিবালার বাঁ ঊরুর পেশিতে টান পড়ে। বিষয়টি ডিবালা টের পান গোল করার পর। ব্যথায় কাতরাতে থাকা ডিবালা অনুভব করেন, তিনি স্বাভাবিকভাবে পা নাড়াতে পারছেন না। পরবর্তীতে কিছুক্ষণ পরেই চোটগ্রস্ত আর্জেন্টাইনকে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়।

পাওলো ডিবালার চোট কতটা গুরুতর, সেই ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে এএস রোমা কোচ হোসে মরিনহোর ধারণা, ডিবালার মাংসপেশিতে পাওয়া চোটটি চরমমাত্রায় বাজে। আগামী বছরের আগে হয়ত আর মাঠে নামা হবে না ডিবালার। এমনকি আগামী মাসে শুরু হতে যাওয়া কাতার বিশ্বকাপেও ২৮ বছর বয়সী উইঙ্গার দর্শক হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা তার।

সংবাদ সংস্থা ডিএজেডএনকে হোসে মরিনহো বলেন, আমি দলের মেডিকেল স্টাফদের সঙ্গে এখনও কথা বলিনি। তবে ডিবালার সঙ্গে কথা বলে এবং আমার অভিজ্ঞতা থেকে মনে হচ্ছে ২০২৩ সালের আগে তার মাঠে ফেরার সম্ভাবনা কম।

সোমবার ডিবালার ঊরুর একটি স্ক্যান করানোর কথা। সেই স্ক্যানের ফল পাওয়ার পরই তার চোট কতটুক গুরুতর এবং মাঠে ফেরার সম্ভাব্য তারিখ জানা যাবে। তবে মরিনহোর আশঙ্কা যদি সত্যিই হয়, তাহলে কাতার বিশ্বকাপের জন্য এ মাসের শেষদিকে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনির ঘোষণা করা আর্জেন্টিনা দলে হয়ত ডাক পাবেন না ডিবালা।

কাতার বিশ্বকাপে “সি” গ্রুপে আর্জেন্টিনার গ্রুপসঙ্গী পোল্যান্ড, মেক্সিকো এবং সৌদি আরব। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরবর্তীতে ২৬ নভেম্বর মেক্সিকো এবং ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে মোকাবিলা করবে আলবিসেলেস্তেরা।

About

Popular Links