Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বপ্নের বার্সাভ্রমণ শেষ, অ্যাটলেটিকোতেই থেকে যাচ্ছেন গ্রিজম্যান

২০১৯ সালে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আন্তোয়ান গ্রিজম্যান

আপডেট : ১০ অক্টোবর ২০২২, ০৯:৩৬ পিএম

তিন বছর আগে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন আন্তোয়ান গ্রিজম্যান। কাতালান ক্লাবটি থেকে গত বছর ধারে আবারও ফেরেন অ্যাটলেটিকোতে। এবার মাদ্রিদের ক্লাবটিতেই পাকাপোক্তভাবে থেকে যাচ্ছেন এই ফরাসি ফরোয়ার্ড।

অ্যাটলেটিকো মাদ্রিদের পক্ষ থেকে বলা হয়েছে, আন্তোয়ান গ্রিজম্যানকে পাকাপাকিভাবে দলে ভেড়াতে বার্সেলোনার সঙ্গে তার ঐক্যমতে পৌঁছেছে তারা। সোমবার (১০ অক্টোবর) ক্লাবের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, “২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদে থাকতে সম্মত হয়ে গ্রিজম্যান একটি চুক্তিতে সই করেছেন।”

যদিও বার্সেলোনা থেকে গ্রিজম্যানের দলবদলের খরচের বিষয়ে খোলাসা করে কিছু বলেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে রবিবারে বার্সেলোনার সাধারণ অধিবেশনে ক্লাবের প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা জানান, ২০ মিলিয়ন ইউরো এবং চারটি ভ্যারিয়েবলের বিনিময়ে অ্যাটলেটিকোতে পাড়ি জমাচ্ছেন গ্রিজম্যান।

কাতালান ক্লাবটির সভাপতি বলেন, গ্রিজম্যানের দলবদলে আরও একটি ক্লজ রয়েছে। অ্যাটলেটিকো মাদ্রিদ যদি ভবিষ্যতে গ্রিজম্যানকে বিক্রি করার সিদ্ধান্ত নেয়, তাহলে আমাদের বাকি অর্থ দিয়ে দিতে হবে। পূর্ববর্তী দ্বিপাক্ষিক সমঝোতার ভিত্তিতে যার পরিমাণ ৪০ মিলিয়ন ইউরো পর্যন্ত হতে পারে।

২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আন্তোয়ান গ্রিজম্যান। তবে অ্যাটলেটিকোতে যেমন ছন্দে ছিলেন, কাতালান ক্লাবটিতে সেভাবে সুবিধা করতে পারেননি তিনি। দুই বছরে বার্সেলোনার জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১০২ ম্যাচ খেলে ৩৫ গোল করেছেন এই ফরাসি উইঙ্গার। দলীয় শিরোপা হিসেবে ২০২১ সালে জিতেছেন শুধুমাত্র কোপা দেল রে।

২০২১ সালের গ্রীষ্মকালীন দলবদলের শেষদিনে আবারও ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ফেরেন গ্রিজম্যান। গত মৌসুমে কোচ ডিয়েগো সিমিওনের পরিকল্পনার বড় অংশজুড়ে থাকলেও এ মৌসুমে অধিকাংশ ম্যাচেই বদলি হিসেবে মাঠে নামতে হচ্ছিল তাকে। কারণ, নির্দিষ্ট সংখ্যক ম্যাচে খেলার ক্ষেত্রে বার্সেলোনাকে অতিরিক্ত ৪০ মিলিয়ন ইউরো দিতে হতো, যা স্বাভাবিকভাবেই দিতে অনিচ্ছুক ছিল রোজিব্ল্যাঙ্কোরা।

অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে দুই মেয়াদে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৩০৩ ম্যাচ খেলে ১৪৪ গোল করেছেন আন্তোয়ান গ্রিজম্যান। মাদ্রিদের ক্লাবটির হয়ে ২০১৮ সালে উয়েফা ইউরোপা লিগ এবং উয়েফা সুপার কাপও জিতেছিলেন ৩১ বছর বয়সী এই বিশ্বকাপজয়ী তারকা।

About

Popular Links