Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

টানা চতুর্থ হারে বাংলা ওয়াশ সিরিজ থেকে খালি হাতে বিদায় বাংলাদেশের

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে টাইগাররা

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ১২:৪০ পিএম

বাংলা ওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়েছিল আগের দিনেই। নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে একেবারে খালি হাতেই বিদায় নিল টাইগাররা।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ক্রাইস্টার্চের হ্যাগলি ওভালে অনুষ্ঠিত ম্যাচে  টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। তৃতীয় ওভারেই ওপেনার সৌম্য সরকারকে হারায় টাইগাররা। দলীয় ৪১ রানে ফিরে যান আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তও।

তবে এরপর লিটন দাস এবং সাকিব আল হাসানের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তৃতীয় উইকেটে দুজন মিলে তোলেন ৮৮ রান। জন্মদিনে অর্ধশতক তুলে নেওয়া লিটন ফিরে যান ৪২ বলে ৬৯ রান করে।

পরবর্তীতে ১৯তম ওভারে ফিরে যাওয়ার আগে হাফ সেঞ্চুরি করেন সাকিবও। এই বাঁহাতি অলরাউন্ডারের ৪২ বলে ৬৮ রানের ওপর ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৩ রান সংগ্রহ করে টাইগাররা। পাকিস্তানি বোলারদের মধ্যে নাসিম শাহ এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র দুটি উইকেট নেন।

১৭৪ রানের লক্ষ্যে নেমে প্রথ দুই ওভারে মাত্র ৬ রান তোলে পাকিস্তান। তবে দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম ওপেনিং জুটিতে তুলে ফেলেন ১০১ রান। ১৩তম ওভারে প্রথমে ৪০ বলে ৫৫ রান করা অধিনায়ক বাবর আজম এবং পরে হায়দার আলীকে ফেরান হাসান মাহমুদ।

তবে মোহাম্মদ নাওয়াজকে সঙ্গে নিয়ে পাকিস্তানকে ঠিকই জয়ের দিকে এগিয়ে নেন উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। ১৯তম ওভারে ৬৯ রান করা রিজওয়ান ফিরে গেলেও ২০ বলে ৪৫ রান করা নাওয়াজ ঠিকই তিন বল হাতে থাকতে পাকিস্তানকে জয়ের বন্দরে ভেড়ান।

About

Popular Links