Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামিনের শর্ত ভাঙায় গ্রেপ্তার ম্যাসন গ্রিনউড

ধর্ষণ, লাঞ্ছনা এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গত ফেব্রুয়ারিতে গ্রেপ্তার হওয়ার পর থেকে জামিনে ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড 

আপডেট : ১৬ অক্টোবর ২০২২, ১২:৩৩ পিএম

জামিনের শর্ত লঙ্ঘনের অভিযোগে ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার ম্যাসন গ্রিনউডকে গ্রেপ্তার করেছে বৃহত্তর ম্যানচেস্টার পুলিশ। সেই সঙ্গে তার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা, নিয়ন্ত্রণ ও জোরপূর্বক আচরণে জড়িত থাকার এবং  শারীরিক ক্ষতির জন্য হামলার অভিযোগ আনা হয়েছে।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম গোল ডট কম।

ধর্ষণ, লাঞ্ছনা এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গত ২ ফেব্রুয়ারি গ্রেপ্তার করা হয়েছিল গ্রিনউডকে। তবে এরপর থেকে এই ২১ বছর বয়সী ফরোয়ার্ড জামিনে ছিলেন।

বৃহত্তর ম্যানচেস্টার পুলিশের এক মুখপাত্র বলেন, ২১ বছর বয়সী একজন ব্যক্তি যে নিজের জামিনের শর্ত লঙ্ঘন করেছে, জিএমপি সেই বিষয়ে জেনেছে এবং শনিবার (১৫ অক্টোবর) তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলমান।

ফেব্রুয়ারিতে গ্রেপ্তার হওয়ার পরই ম্যাসন গ্রিনউডকে নিষিদ্ধ করে ম্যানচেস্টার ইউনাইটেড। এপ্রিলে সর্বশেষ আপডেটে রেড ডেভিলদের পক্ষ থেকে বলা হয়, তরুণ ইংলিশ স্ট্রাইকারের স্ট্যাটাসে কোনো পরিবর্তন আসেনি।

এক বিবৃতিতে ম্যানচেস্টার ইউনাইটেড জানায়, স্কোয়াড থেকে সরিয়ে দেওয়ার পরপরই ক্লাব অ্যাপ থেকে ম্যাসন গ্রিনউডের প্রোফাইল সরিয়ে দেওয়া হয়েছিল। তবে এখনও ম্যানচেস্টারের ইউনাইটেডের খেলোয়াড় হওয়ায় তার প্রোফাইল কখনোই ওয়েবসাইট থেকে সরানো হয়নি। তবে আইনি প্রক্রিয়া চলাকালে সে নিষিদ্ধই থাকবে।

গ্রেপ্তারের পর থেকে মাঠের পাশাপাশি মাঠের বাইরেও বেশ প্রতিকূলতার স্বীকার হয়েছেন গ্রিনউড। খেলাধুলার সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকি প্রথমে গ্রিনউডের সঙ্গে চুক্তি স্থগিত এবং পরে বাতিল করে। এছাড়া, কিছুদিন আগেই প্রকাশিত হওয়া ফিফা গেমের শেষ সংস্করণ ফিফা ২৩-এও অন্তর্ভুক্ত ছিলেন না তিনি।

About

Popular Links