Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

লেভার শেষ মুহূর্তের গোলে বার্সার জয়, পিছিয়ে পড়া পিএসজিকে বাঁচালেন এমএনএম ত্রয়ী

লা লিগায় এ মৌসুমে ১২ ম্যাচ খেলে ১৩ গোল করে ফেলেছেন রবার্ট লেভানডফস্কি

আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ১২:৫৩ পিএম

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকে ছিটকে যাওয়া নিশ্চিত হয়ে যায় বার্সেলোনার। সেই দুঃস্বপ্ন কাটতে না কাটতেই লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল কাতালানরা। তবে রবার্ট লেভানডফস্কির শেষ মুহূর্তের গোলে ১-০ গোলে জয় পায় বার্সা।

শনিবার (২৯ অক্টোবর) ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের মাঝপথে চোটের কারণে মাঠ ছাড়েন বার্সেলোনার স্প্যানিশ সেন্টারব্যাক এরিক গার্সিয়া। পরবর্তীতে দ্বিতীয়ার্ধে চোটে মাঠ ছাড়েন আরেক ডিফেন্ডার জুলেস কুন্ডে।

দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে হারিয়েও অবশ্য ম্যাচে কোনো গোল হজম করেনি বার্সেলোনা। যদিও ম্যাচের ৫০ মিনিটে ভ্যালেন্সিয়ার স্যামুয়েল লিনো গোল করলেও তা হ্যান্ডবলের কারণে তা বাতিল হয়ে যায়। ম্যাচের ২৩ মিনিটে বার্সার আনসু ফাতির করা একটি গোলও বাতিল হয় অফসাইডের কারণে।

নির্ধারিত ৯০ মিনিট শেষে ম্যাচ যখন নিশ্চিত গোলশূন্য ড্রয়ের দিকে এগোচ্ছে, তখনই রবার্ট লেভানডফস্কির বাজিমাত। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে রাফিনহার বাড়ানো লব থেকে পা ছুঁইয়ে জয়সূচক গোল করেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। এ নিয়ে বর্তমান মৌসুমে লা লিগায় ১৩ গোল করে ফেলেছেন পোলিশ ফরোয়ার্ড।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

এদিকে, একই দিনে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ত্রয়েসের বিপক্ষে পার্ক দেস প্রিন্সেসে দুবার পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে এবং নেইমারের সমন্বয়ে গঠিত আক্রমণভাগের নৈপুণ্যে ঠিকই ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ত্রয়েসের বিপক্ষে জোড়া গোল আর এক এসিস্ট করে পিএসজিকে উদ্ধার করেছেন লিওনেল মেসি/টুইটার

শনিবার নিজেদের মাঠে ত্রয়েসের বিপক্ষে ম্যাচের তৃতীয় মিনিটেই ত্রয়ের মামা বালদের গোলে পিছিয়ে পড়ে পিএসজি। গোল হজম করে আক্রমণের ধার বাড়ায় প্যারিসের ক্লাবটি। ২৪ মিনিটে নেইমারের সহায়তায় কার্লোস সোলারের গোলে সমতায় ফেরে পিএসজি। ১-১ গোলেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধ শুরুর ৭ মিনিট পর মামা বালদের দ্বিতীয় গোলে আবারও পিছিয়ে যায় পিএসিজ। তবে তিন মিনিট পরেই লিওনেল মেসির জাদুতে আবারও সমতায় ফেরে প্যারিসিয়ানরা। সার্জিও রামোসের কাছ থেকে ডি-বক্সের বেশ বাইরে বল পেয়ে দুরপাল্লার শটে গোল করে পিএসজিকে ম্যাচে ফেরান মেসি।

মিনিট ছয়েক পর আবারও মেসি জাদু। এবার নিজে গোল না করলেও মাঝমাঠ থেকে ডিফেন্সচেরা পাসের মাধ্যমে নেইমারকে দিয়ে গোল করান ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড। পিএসজিও ম্যাচে প্রথমবারের মতো লিড পায়।

৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান কিলিয়ান এমবাপ্পে। শেষদিকে ত্রয়েসের পালাভের্সা গোল করলেও জয় নিয়ে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ের মাধ্যমে ১৩ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় সবার ওপরেই রয়েছে পিএসজি। সমান সংখ্যক ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে লেঁস।

About

Popular Links