Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপের আগেই সেরে উঠবেন ওয়াকার আর ফিলিপস, আশা গার্দিওলার

কুঁচকির চোটের কারণে কাইল ওয়াকার এবং কাঁধের ইনজুরির কারণে ক্যালভিন ফিলিপস অনেকদিন ধরেই মাঠের বাইরে

আপডেট : ০১ নভেম্বর ২০২২, ১১:৪৯ পিএম

চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার এবং মিডফিল্ডার ক্যালভিন ফিলিপস। ক্লাব ফুটবলে দুজনই ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার সিটিতে খেলে থাকেন। ওয়াকার এবং ফিলিপস দুজনই আসন্ন কাতার বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন বলে আশাবাদী ক্লাবটির কোচ পেপ গার্দিওলা।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে পাওয়া কুঁচকির চোটের কারণে অক্টোবর থেকেই কাইল ওয়াকার মাঠের বাইরে। অন্যদিকে, কাঁধের চোটের কারণে সেপ্টেম্বরে হওয়া অস্ত্রোপচারের পর থেকে আর মাঠে ফেরেননি ফিলিপস।

চোটের কাছে নতি স্বীকার করে দুই ডিফেন্ডার এ মাসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে গ্যারেথ সাউথগেট ঘোষিত ইংল্যান্ড দলে জায়গা পাবেন নাকি, তা নিয়েও শঙ্কা জেগেছে। তবে গার্দিওলার প্রত্যাশা, চোট কাটিয়ে দুজনই থ্রি লায়ন্সদের স্কোয়াডে জায়গা করে নেবেন।

গত গ্রীষ্মকালীন দলবদলে লিডস ইউনাইটেড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া ক্যালভিন ফিলিপস এ মৌসুমে মাঠে ছিলেন মাত্র ১৪ মিনিট। এত কম গেমটাইম নিয়ে বিশ্বকাপ স্কোয়াডে এই ডিফেন্ডারের পক্ষে জায়গা পাওয়া কঠিন হবে। এমনকি ম্যানচেস্টার সিটির পরবর্তী ম্যাচের দলেও তার জায়গা হয়নি।

ফিলিপস কবে মাঠে ফিরতে পারেন জানতে চাইলে গার্দিওলা বলেন, আমি জানি না। সে দলের সঙ্গে আংশিক প্রশিক্ষণ সেশনে অংশ নিয়েছে। অন্যান্য প্রয়োজনীয় বিষয়ের সঙ্গে সে চোট থেকে কতখানি সেরে উঠেছে তাও আমরা দেখব।

এই স্প্যানিশ কোচ বলেন, আমি জানি বিশ্বকাপ কতটা গুরুত্বপূর্ণ। কিন্তু শারীরিকভাবে ফিট না থাকলে আমি কোনো খেলোয়াড়কে মাটে নামাব না। সে (ফিলিপস) খেলার মতো অবস্থায় আছে কি-না, সেটি আমরা মূল্যায়ন করব।

কাইল ওয়াকারের প্রসঙ্গে গার্দিওলা বলেন, চোট থেকে কাইলের পুনর্বাসনে আমরা মুগ্ধ। কিন্তু ক্যালভিনের তুলনায় তার সেরে উঠতে সময় বেশি লাগছে।

কাতার বিশ্বকাপে “বি” গ্রুপে ইংল্য্যান্ডের গ্রুপসঙ্গী ইরান, যুক্তরাষ্ট্র এবং ওয়েলস। আগামী ২১ নভেম্বর ইরানের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে ১৯৬৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৫ নভেম্বর যুক্তরাষ্ট্র এবং ২৯ নভেম্বর ওয়েলসের মোকাবিলা করবে থ্রি লায়ন্সরা।

About

Popular Links