Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেনমার্কের বিশ্বকাপ দল ঘোষণা, আছেন সেই এরিকসেন

গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বে ফিনল্যান্ডের বিপক্ষে মাঠেই কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হন ক্রিস্টিয়ান এরিকসেন

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ০৭:৪৩ পিএম

গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে মাঠেই কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হন ক্রিস্টিয়ান এরিকসেন। ডেনিশ মিডফিল্ডারের অবস্থা এতই গুরুতর হয়েছিল যে তাকে অতিসত্বর মাঠ থেকে হাসপাতালে নিয়ে যেতে হয়। তবে দলের সেরা তারকাকে হারিয়েও ভেঙে পড়েনি ডেনমার্ক, এরিকসেনের অনুপস্থিতির শোককে শক্তিতে পরিণত করে টুর্নামেন্টের শেষ চারে খেলেছিল ডেনিশরা।

হৃদরোগের সেই ধকল কাটিয়ে ক্রিস্টিয়ান এরিকসেন একসময় সুস্থ হয়ে ওঠেন। তবে পরবর্তীতে এরিকসেনের শরীরে ইমপ্ল্যান্টেবল কার্ডিওভার্টার ডিফাইব্রিলেটর (আইসিডি) বসানো হয়, যা পেসমেকারের মতো কাজ করে। তাই তিনি মাঠে ফিরে আগের মতো পারফর্ম করতে পারবেন কি-না, তা নিয়ে সংশয় ছিলই। সেই সংশয় আরও ঘণীভূত হয় যখন ডেনিশ ফুটবলারের সঙ্গে ইন্টার মিলান চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয়।

তবে সব সংশয়কে জয় করে আবারও মাঠে ফিরেছেন ক্রিস্টিয়ান এরিকসেন। ব্রেন্টফোর্ড হয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখানো ৩০ বছর বয়সী এই ডেনিশ মিডফিল্ডার ক্লাব ফুটবলে দুর্দান্ত খেলছেন। আন্তর্জাতিক ফুটবলে ডেনমার্কের হয়েও সমান উজ্জ্বল তিনি। আর তাই তো এরিকসেনকে রেখেই আসন্ন কাতার বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ডেনমার্ক।

ডেনমার্ক কোচ কাসপার হিউলমান্দ অবশ্য মঙ্গলবার (৮ নভেম্বর) ২৬ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেননি। আপাতত তার ঘোষিত স্কোয়াডে আছে ২১ জন সদস্য। পরবর্তী সময়ে আরও পাঁচজনকে চূড়ান্ত স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হবে।

কাতার বিশ্বকাপের জন্য ঘোষিত ২১ সদস্যের ডেনমার্ক দল-

গোলরক্ষক: কাসপার স্মাইকেল, অলিভার ক্রিস্টেনসেন

ডিফেন্ডার: সিমন কিয়ার (অধিনায়ক), আন্দ্রেয়াস ক্রিস্টিনসেন, ইওয়াকিম অ্যান্ডারসেন, ইওয়াকিম ম্যালে, ড্যানিয়েল ভাস, ইয়েন্স স্ট্রিগার লারসেন, ভিক্টর নেলসন, রাসমুস ক্রিস্টিনসেন

মিডফিল্ডার: ক্রিস্টিয়ান এরিকসেন, টমাস ডেলানি, পিয়েরে–এমিল হইবিয়া, মাথিয়াস ইয়েনসেন

ফরোয়ার্ড: মার্টিন ব্র্যাথওয়েট, আন্দ্রেয়াস কর্নেলিয়ুস, কাসপার ডলবার্গ, আন্দ্রেয়াস স্কোভ ওলসেন, মিকেল ডামসগার্ড, ইয়োনাস ভিন্ড, ইয়েসপার লিন্ডস্ট্রম।

About

Popular Links