Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

গতবার ব্রাজিলকে বিদায় করে দেওয়া বেলজিয়ামের বিশ্বকাপ দল ঘোষণা

দলে আছেন কর্তোয়া, ডি ব্রুইনা; বাদ পড়েননি রিয়ালের বেঞ্চ গরম করা হ্যাজার্ডও

আপডেট : ১০ নভেম্বর ২০২২, ০৭:৩৬ পিএম

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ৯ দিন বাকি। একে একে সব দলই বিশ্বকাপের জন্য নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করছে। সেই ধারাবাহিকতায় ফিফা র‍্যাংকিংয়ে দুইয়ে থাকা বেলজিয়ামও কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) আসন্ন বিশ্বকাপের জন্য বেলজিয়ামের ঘোষিত চূড়ান্ত দলে রয়েছেন কেভিন ডি ব্রুইন আর থিবো কর্তোয়ার মতো তারকারা। চোট সংক্রান্ত সমস্যা থাকলেও রোমেলু লুকাকু এবং রিয়ালের বেঞ্চ গরম করা ইডেন হ্যাজার্ডকেও দলে রেখেছেন বেলজিয়াম কোচ। 

হ্যামস্ট্রিং চোটের সঙ্গে উরুর সমস্যা মিলিয়ে গত আগস্ট থেকে মাত্র দুবার মাঠে নেমেছেন লুকাকু। ক্লাব ফুটবলে ইন্টার মিলানের এই স্ট্রাইকার এখনও মাঠে ফেরেননি। তবে দলের সেরা স্ট্রাইকারকে বিশ্বকাপে পেতে তাকে প্রতিটি মিনিট দিতে প্রস্তুত বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজ।

কাতার বিশ্বকাপের জন্য ঘোষিত বেলজিয়ামের ২৬ সদস্যের স্কোয়াড/সংগৃহীত

ফিফা বিশ্বকাপের গত দুটি আসর যেন বেলজিয়ামের জন্য স্বপ্নের মতো গেছে। আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নেওয়ার আগে ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছিল রেড ডেভিলরা। অন্যদিকে, রাশিয়ায় আয়োজিত গত আসরে ব্রাজিলকে হারিয়ে সেমিইফাইনাল খেলা বেলজিয়াম বিশ্বকাপ শেষ করে তৃতীয় হয়ে, যা টুর্নামেন্টের ইতিহাসে তাদের সেরা সাফল্য।

কাতার বিশ্বকাপে “এফ” গ্রুপে বেলজিয়ামের সঙ্গী গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া, কানাডা এবং মরক্কো। আগামী ২৩ নভেম্বর কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে বেলজিয়ামের কাতার বিশ্বকাপ অভিযান শুরু হবে। পরবর্তীতে ২৭ নভেম্বর মরক্কো এবং ১ ডিসেম্বর গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামবে বেলজিয়ানরা।

About

Popular Links