Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে মেসির সঙ্গে যারা আছেন

কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি

আপডেট : ১১ নভেম্বর ২০২২, ১১:২৩ পিএম

চোটের কারণে কাতার বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল পাউলো দিবালার। তার চোট নিয়ে শঙ্কা যেন কাটছিলই না। অবশেষে সব দোটানার অবসান টানলেন লিওনেল স্কালোনি। শেষ পর্যন্ত তাকে নিয়েই ২৬ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

শুক্রবার (১১ নভেম্বর) টুইটারে আর্জেন্টিনা জাতীয় দলের হ্যান্ডলে কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

আরও পড়ুন- কাতার বিশ্বকাপ: ‘গ্রুপ সি' থেকে নকআউট পর্বে আর্জেন্টিনার সঙ্গী কে?

জুভেন্টাসের ফরোয়ার্ড দি মারিয়া আর রোমার দিবালাকে নিয়ে শঙ্কা ছিল। তবে দিবালা এখনও পুরোপুরি ফিট না হলেও তাকে নিয়েই বিশ্বকাপের দল দিয়েছেন কোচ।

দি মারিয়ার চোট অতটা গুরুতর ছিল না, তবে রোমার হয়ে পেনাল্টি নিতে গিয়ে পাওয়া দিবালার হ্যামস্ট্রিংয়ের চোটটা গুরুতরই ছিল। দিবালা চোট পাওয়ার পর তার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন রোমার কোচ জোসে মরিনিও। 

আরও পড়ুন- সুয়ারেজের শেষ বিশ্বকাপ, এবার আর কামড়ের শঙ্কা নেই তো!

দল ঘোষণার সময় স্কালোনি বলেন, “দলে ডাক পেয়ে এবং এই জার্সি পরতে পেরে তারা (খেলোয়াড়রা) গর্বিত। আশা করি, দলের সমর্থক হয়ে আপনারাও তাই। সবাই ঐক্যবদ্ধ।”

আশা করা হচ্ছে, আর্জেন্টিনার গ্রুপ পর্বের প্রথম ম্যাচ ২২ নভেম্বর। তার আগেই হয়তো দিবালা ফিটনেস ফিরে পাবেন। গ্রুপ “সি” র ম্যাচে সেদিন তাদের প্রতিপক্ষ সৌদি আরব। এই গ্রুপে আর্জেন্টিনার অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

আরও পড়ুন- কাতার বিশ্বকাপ: জার্মানির দলে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গের নায়ক গোটজে

আর্জেন্টিনার বিশ্বকাপ দল

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ (অ্যাস্টন ভিলা), হেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)।

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা (আতলেতিকো মাদ্রিদ), গনসালো মনতিয়েল (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহাম), জার্মান পেৎসেয়া (রিয়াল বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেজ (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কোস আকুনা (সেভিয়া), নিকোলাস তালিয়াফিকো (অলিম্পিক লিওঁ), হুয়ান ফইথ (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার: রদ্রিগো দি পল (আতলেতিকো মাদ্রিদ), লিয়ান্দ্রো পারেদেস (জুভেন্টাস), আলেক্সিস মাকআলিস্তার (ব্রাইটন), গিদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া), এনসো ফার্নান্দেজ (বেনফিকা), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুসেন)।

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া (জুভেন্টাস), লাওতারো মার্তিনেজ (ইন্টার মিলান), হুলিয়ান আলভারেজ (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি)।

About

Popular Links