Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাতারে নিজের শেষ বিশ্বকাপ মনে করেই খেলতে চান নেইমার

এবারের মৌসুমে পিএসজির হয়ে সব মিলিয়ে ১৯ ম্যাচে ১৫ গোল ও ১২টি অ্যাসিস্টসহ দুর্দান্ত ফর্মে থেকে নেইমার কাতারে খেলতে যাচ্ছেন

আপডেট : ১৪ নভেম্বর ২০২২, ০৩:০৪ পিএম

কাতারে ক্যারিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। ৩০ বছর বয়সী নেইমার এর আগের দুটি বিশ্বকাপে অংশ নিলেও জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত বড় কোনো শিরোপা জিততে পারেননি।

বয়সের হিসেবে নেইমারের আরও একটি বিশ্বকাপ খেলতে পারার কথা। তবে কাতার বিশ্বকাপই যে তার শেষ বিশ্বকাপ হতে পারে, নেইমার সেটি আগেই ইঙ্গিত দিয়েছেন। এবার সেটি আরও স্পষ্ট হলো তার কথায়।

কাতারের ফ্লাইট ধরার আগে ব্রাজিলিয়ান গণমাধ্যম গ্লোবোতে সম্প্রতি নেইমার এ প্রসঙ্গে বলেছেন, “শেষ বিশ্বকাপ হিসেবেই আমি কাতারে খেলবো। প্রতিটি ম্যাচকেই শেষ ম্যাচ হিসেবে ধরে নিয়ে খেলতে হয়, কারন কেউ জানেনা আগামীকাল কী হবে। ঠিক তেমনিভাবে আমিও আরও একটি বিশ্বকাপ খেলার গ্যারান্টি দিতে পারিনা। সত্যিই আমি জানি না। শেষ ধরে নিয়েই আমি সেখানে খেলতে নামবো। হতে পারে আরও একটি বিশ্বকাপ খেলার সুযোগ আসতেও পারে, আবার নাও আসতে পারে। সবকিছুই সময়ের ওপর নির্ভর করছে।”

ব্রাজিলের জার্সিতে সবচেয়ে বেশি ৭৭ গোল করার রেকর্ড রয়েছে কিংবদন্তি পেলের। ৭৫ গোল নিয়ে তার ঠিক পরেই রয়েছে নেইমার। বিশ্বকাপে দু'গোল করে তিনি পেলেকে স্পর্শ করবেন। আর তিন গোল করলে পেলেকে ছাপিয়ে ইতিহাস লিখবেন দেশের জার্সিতে। 

রেকর্ডের প্রসঙ্গে নেইমার বলেন, “ব্রাজিলের হয়ে খেলা স্বপ্নের মতো। আমি কখনও সংখ্যার কথা ভাবিনি। কাউকে কখনও ছাপিয়ে যেতেও চাইনি। না ইচ্ছা ছিল রেকর্ড ভাঙারও। আমি শুধু ফুটবলই খেলতে চাই।”

কিংবদন্তি পেলে সম্পর্কে নেইমান বলেন, “পেলে মানেই ব্রাজিল, পেলে মানেই ফুটবল। তিনি আমাদের দেশেরে জন্য একজন সফল ব্যক্তি। তার জন্য শ্রদ্ধা এবং উষ্ণ ভালোবাসা সব সময় থাকবে।”

এদিকে, কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিতে। 

এ প্রস্ঙ্গ টেনে নেইমার বলেন, “আমাদের কোচ বদলে যাবে এই বিশ্বকাপের পর। আমি জানি না নতুন যিনি আসবেন, তিনি আমাকে পছন্দ করবেন কি না! জাতীয় দলের সঙ্গে আমার দীর্ঘ ইতিহাস। আশা করি শেষটা ভালো ভাবেই করব।”

গত বছর ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকা ফাইনালে হারার পর এখনো পর্যন্ত কোনো ম্যাচে পরাজিত হয়নি ব্রাজিল। এবারের মৌসুমে পিএসজির হয়ে সব মিলিয়ে ১৯ ম্যাচে ১৫ গোল ও ১২টি অ্যাসিস্টসহ দুর্দান্ত ফর্মে থেকে নেইমার কাতারে খেলতে যাচ্ছেন। 

About

Popular Links