Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাফিনহা: ৬ষ্ঠ শিরোপা জিততে ব্রাজিল দল বদ্ধপরিকর

৬ষ্ঠ বিশ্বকাপ জিততে সমর্থকদের ২০ বছরের অপেক্ষা আর দীর্ঘায়িত করতে চান না বলে জানান ব্রাজিলের উইঙ্গার রাফিনহা

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১২:৫৬ পিএম

আর মাত্র চার পাঁচ দিন পরেই কাতারে পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের। বিগত আসরের মতো এবারও ফেবারিটের তকমা নিয়ে কাতার মিশন শুরু করবে সবচেয়ে বেশি পাঁচবার বিশ্বকাপ জেতা ব্রাজিল।

তবে ব্রাজিল শেষবার বিশ্বকাপ জিতেছে ২০ বছর আগে। ৬ষ্ঠ শিরোপা দেখতে তাই আর তর সইছে না সমর্থকদের। তাই ভক্ত-সমর্থকদের অপেক্ষার সময়টা আর দীর্ঘ না করতে চান বলে বদ্ধপরিকর থাকার কথা জানিয়েছেন ব্রাজিলের উইঙ্গার রাফিনহা।

সোমবার (১৪ নভেম্বর) বার্সেলোনার প্রকাশিত সাক্ষাতকারে রাফিনহা জানান, প্রস্তুতি আর দলের আবহে বেশ ফুরফুরে তাদের দল।

তিনি বলেন, “বিশ্বকাপের জন্য আমি প্রস্তুত হচ্ছি। মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত হতে যা করা দরকার সবই করছি। জাতীয় দলের হয়ে শিরোপা জেতার লক্ষ্য সবার, আমরা সবাই সেটাই চাই। দলের মধ্যে চমৎকার একটা আবহ বিরাজ করছে।”

শিরোপা জিততে দল বদ্ধ পরিকর জানিয়ে রাফিনহা বলেন, “কোনো চাপ অনুভব করছি না। বিশ্বকাপ হোক বা অন্য ট্রফি ব্রাজিল সব সময়ই শিরোপার দাবিদার। সমর্থকদের চাহিদাটা খুব স্বাভাবিক। কারণ আমরা উচ্চ মানসম্পন্ন দল যেখানে আছে বড় বড় নাম। খুব স্বাভাবিক ৬ষ্ঠ শিরোপা জিততে ভক্তরা অধীর হয়ে আছে।”

২০০২ সালে ব্রাজিল যখন শেষবার বিশ্বকাপ জিতে তখন রাফিনহার বয়স চার। তিনি বলেন,  “২০০২ সালে বিশ্বকাপ জেতার তেমন কিছু আমার মনে নেই, কারণ আমি তখন খুব ছোট। মনে আছে ব্রাজিলের সব মানুষ জড়াজড়ি করে উৎসব করেছিল। এটা আমাদের ঐক্যবদ্ধ করেছিল। এবারও আমরা সেরকম কিছুই করতে চাই।”

২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু হবে ব্রাজিলের। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে খেলাটি।

বিশ্বকাপের প্রস্তুতিতে পাঁচ দিনের ক্যাম্প করতে ব্রাজিল স্কোয়াড আছেন ইতালির তুরিনে। সেখান থেকেই দোহায় রওয়ানা দিবে তিতের দল।

About

Popular Links