Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি: স্বপ্নপূরণের এটাই শেষ সুযোগ

সোমবার বিকেলে নিজের ‘শেষ বিশ্বকাপের’ শুরুর ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামছেন লিওনেল মেসি

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ০১:০৪ পিএম

দীর্ঘ ক্যারিয়ারে নানা অর্জন থাকলেও বিশ্বকাপটা ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির।

ক্লাব ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় পৌঁছেছেন, সবচেয়ে বেশি সাতবার জিতেছেন ফুটবলের বর্ষসেরার খেতাব “ব্যালন ডি অর”।

ভক্তদের স্বপ্ন কিংবদন্তি হিসেবে পূর্ণতা পেতে বিশ্বকাপটা অনন্ত একাবারের জন্য উঠুক মেসির হাতে। মেসি নিজেও সেই স্বপ্ন দেখেন। তবে বয়স বেড়েছে, তাই বিশ্বকাপ জিততে এবারই সুযোগ বলে মনে করছেন আর্জেন্টিনার দলপতি।

লিওনেল মেসির কথা অনুযায়ী, কাতারেই শেষ বিশ্বকাপ তার। আর শেষটা তো সবাই রাঙাতে চায়, এবার তাই বিশ্বকাপ জিততে মরিয়া তিনি।

মেসি বলেন, “দলের সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে খেলে জিরোপা জিততে চাই। আগের থেকে ভালো খেলছি কিনা জানি না, তবে এই বিশ্বকাপ শেষ হিসেবে ধরেই খেলতে চাই।”

সৌদি আরবের বিপক্ষে মঙ্গলবার (২২ নভেম্বর) ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করত যাচ্ছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বিদায়ের সুরে তিনি জানান স্বপ্নপূরণের শেষ সুযোগের কথা।

৩৫ বছর বয়সী আর্জেন্টাইন এ তারকা বলেন, “আমি জানি এই মুহূর্তটা বিশেষ। যে স্বপ্নটা আমি এবং আমরা দেখে এসেছি তা পূরণের এটাই শেষ সুযোগ।”

বিশ্বকাপে নিজের সেই শেষের শুরু করার আগে ভক্তদের জন্য অবশ্য সুখবর দিয়েছেন মেসি।জানালেন শারীরিকভাবে পুরোপুরি ফিট আছেন তিনি।

গত শনিবার একা হালকা অনুশীলন করেন। দলের বাইরে মেসির এই একা অনুশীলন করা দেখেই শঙ্কাটা তৈরি হয়েছিল।

তবে সে শঙ্কা উড়িয়ে দিয়ে মেসি বলেন, “আমি খুব ভালো অনুভব করছি। ট্রেনিংয়ে অংশ না নেওয়ায় অনেক গুঞ্জন ছড়িয়েছে, এটা কেবলই সতর্কতা। আমি আলাদা কিছুই করিনি কেবল নিজের যত্ন নিয়েছি। ওই কাজটাই করেছি, যেটা পুরো ক্যারিয়ারে করেছি।”

About

Popular Links