Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

১,৬০০ কিলোমিটার পথ হেঁটে বিশ্বকাপ দেখতে কাতারে সৌদি সমর্থক

৫৫ দিন হেঁটে কাতারের রাজধানী দোহায় পৌঁছেছেন তিনি

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ০৩:৫৭ পিএম

কাতারে চলছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসর। বিশ্বকাপ আসরে ৩২টি দেশ অংশ নিলেও এর উন্মাদনা ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। দেশে দেশে নিজের পছন্দের দলকে সমর্থন জানাতে ভক্তদের থাকে নানা আয়োজন। তবে অংশগ্রহণকারী দেশগুলোতে ফুটবল ভক্তদের উন্মাদনা একটু বেশিই থাকে।

তেমনই এক ভক্তের দেখা মিললো কাতারের রাজধানী দোহায়। নিজের দেশ সৌদি আরবকে সমর্থন জানাতে অদ্ভুত এক কাণ্ড ঘটিয়েছেন আবদুল্লাহ আর সালমি নামের এক ফুটবল ভক্ত।

মরুপথে দীর্ঘ ১,৬০০ কিলোমিটার পাড়ি দিয়ে সৌদি আরব থেকে কাতারের রাজধানী দোহায় পৌঁছেছেন তিনি। এই পথ পাড়ি দিতে তার সময় লেগেছে ৫৫ দিন।

দলকে সমর্থন জানানোর পাশাপাশি আরব বিশ্বে ভাতৃত্বের বার্তা ছড়িয়ে দিতেই এমন কঠিন পথ বেছে নিয়েছেন আবদুল্লাহ আর সালমি। 

সোমবার (২২ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচে টুর্নামেন্ট ফেবারিট আর্জেন্টিনার মুখোমুখি হবে সৌদি আরব। সালমির আশা, তার এমন পরিশ্রম দলকে নিজেদের সেরাটা দিতে অনুপ্রাণিত করবে।

সালমি বলেন, “আমি সব সময় বিশ্বকাপে উপস্থিত থাকতে চেয়েছি। যেখানে প্রথমবারের মতো আরব দেশে বিশ্বকাপ আয়োজন করা হচ্ছে। ভাতৃত্ব প্রদর্শনে আমি আরব উপদ্বীপ হেঁটে আয়োজনটাকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম। পাশাপাশি দুটি প্রতিবেশী দেশের মাঝে ঐক্যকেও তুলে ধরতে চেয়েছিলাম।”

সালমি আরও বলেন, “হাইকিং (উদ্দেশ্যমূলক ভ্রমণ) আমাকে স্বাধীনতার অনুভূতি দেয়। আমি চেয়েছিলাম এই আবেগ এবং ভালোবাসা লাখো সমর্থকদের মধ্যে ভাগাভাগি করতে, যারা এই অঞ্চলে বিশ্বকাপের আয়োজন দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন।”

তিনি বলেন, “আমি আশা করি, আমাদের দল আমার এভাবে হেঁটে আসা সম্পর্কে ইতোমধ্যে জেনেছে এবং টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিতে তারা অনুপ্রাণিত হয়েছে। আমি সবাইকে দেখাতে চেয়েছিলাম কোনো কিছুই অসম্ভব নয়। কঠিন পরিশ্রম এবং একাগ্রতায় যেকোনো কিছু করা সম্ভব।”

About

Popular Links