Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আরেকটা রেকর্ড ঝুলিতে পুরে রোনালদো বললেন, ‘ম্যানইউ অধ্যায় শেষ’

৩৭ বছর বয়সী ফরোয়ার্ড জানান, ম্যানচেস্টার ইউনাইটেড বিষয়ক সব সমস্যা তিনি পেছনে ফেলে এসেছেন

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০৫:৪৮ পিএম

ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় অধ্যায়ে তেতো অভিজ্ঞতা নিয়ে ব্রডকাস্টার পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারের মাধ্যমে রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিস্ফোরক সেই সাক্ষাৎকারে রেড ডেভিলদের বিরদ্ধে প্রতারণার অভিযোগ আনার পাশাপাশি বর্তমান কোচ এরিক টেন হ্যাগ, অন্তর্বর্তী কোচ রাল্ফ র‍্যাগনিক আর সাবেক সতীর্থ ওয়েইন রুনিকে এক অর্থে ধুয়েই দিয়েছিলেন পর্তুগিজ তারকা।

সেই সাক্ষাৎকারের জেরেই তিন দিন আগেই রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সব মিলিয়ে কাতারে পেশাদার ক্যারিয়ারে পঞ্চম এবং সম্ভাব্য শেষ বিশ্বকাপে মাঠে নামার আগে বেশ চাপেই ছিলেন পর্তুগাল অধিনায়ক। তবে সব প্রতিকূলতাকে পাশ কাটিয়ে কাতার বিশ্বকাপের শুরুটা দারুণ হয়েছে সিআর সেভেনের।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ৯৭৪ স্টেডিয়ামে ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে লক্ষ্যভেদের মাধ্যমে ফিফা বিশ্বকাপে নিজের ৮ম গোল করেন রোনালদো। আর এর মাধ্যমেই পেলে, উই সিলার, মিরোস্লাভ ক্লোসার মতো কিংবদন্তিদের ছাড়িয়ে ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের টানা পাঁচ আসরে গোল পাওয়ার রেকর্ড গড়েছেন রোনালদো।

তবে ঐতিহাসিক এই অর্জনের পরও রোনালদোর দিকে এখনও পিয়ার্স মরগানকে দেওয়া সেই সাক্ষাৎকার এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার বিভিন্ন জটিলতা সংক্রান্ত প্রশ্ন ছুটে যাচ্ছে। তবে ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড জানালেন, ম্যানচেস্টার ইউনাইটেড বিষয়ক সব সমস্যা তিনি পেছনে ফেলে এসেছেন।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর ঘানাকে ৩-২ গোলে পরাজিত করেছে পর্তুগাল। এইচ গ্রুপের এই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে পর্তুগিজ ফরোয়ার্ডের হাতেই। ম্যাচ পরর্বর্তী দুই মিনিটের সংবাদ সম্মেলনে পর্তুগাল অধিনায়ক সাংবাদিকদের জানান, ম্যানচেস্টার ইউনাইটেড অধ্যায় এখন তার কাছে শুধুই অতীত।

ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, “নিজের খেলা পঞ্চম বিশ্বকাপে এটি আমার জন্য সুন্দর একটি মুহূর্ত ছিল। জয়ের মাধ্যমে টুর্নামেন্টে আমাদের শুরুটাও ভালো হয়েছে। আমরা জানি যেকোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। দলের জয় গুরুত্বপূর্ণ হলেও বিশ্ব রেকর্ডও এমন একটি অর্জন, যা আমাকে খুব গর্বিত করে।”

পর্তুগাল অধিনায়ক আরও বলেন, “জয় দিয়ে শুরু করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। ম্যানচেস্টার ইউনাইটেডে আমার অধ্যায়টা এই সপ্তাহে শেষ হয়ে গেছে। এটা এখন অতীত। বিশ্বকাপে আমি আমার দলকে সাহায্য করতে চাই। অন্য কিছু এখন মুখ্য ব্যাপার না।”

ফিফা বিশ্বকাপের মতো মঞ্চে শিষ্যের অবিস্মরণীয় অর্জনে খুশি ফার্নান্দো সান্তোস। বর্ষীয়ান এই পর্তুগাল কোচ বলেন, “আমার বিশ্বাস, মানুষের মুখে মুখে তার (রোনালদো) অর্জন নিয়ে কথা চলতে থাকবে। সে একজন কিংদন্তি। তার কীর্তি নিয়ে চর্চা আগামী ৫০ বছরেও থামবে না।”    

About

Popular Links