Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসিকে আটকে রাখতে চায় পোল্যান্ড

মেসিকে আটকাতে কয়েকজন ফুটবলার লাগবে বলে জানান পোল্যান্ডের কোচ

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১১:৫৮ এএম

কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে বুধবার রাতে (১ ডিসেম্বর) রাতে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও পোল্যান্ড। পরের রাউন্ডে উঠতে দু-দলের কাছেই ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ।

দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ আর্জেন্টিনার চেয়ে পোল্যান্ডের জন্য কিছুটা সহজ। পোল্যান্ড আজ হার এড়াতে পারলেই উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে। অন্যদিকে, কোনো সমীকরণ ছাড়া দ্বিতীয় রাউন্ডে যেতে হলে জিততে হবে আর্জেন্টিনাকে।

তবে, সমীকরণ সহজ হলেও আর্জেন্টিনার মতোই জয় ছাড়া অন্য কোনো কিছু ভাবছে না পোলিশরা। 

এমন গুরত্বপূর্ণ ম্যাচের আগে দুই দলেই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে লিওনেল মেসির।ম্যাচ জিততে আর্জেন্টাইনদের সবচেয়ে বড় ভরসা মেসি। অন্যদিকে, জয় পেতে মেসিকে আটকাতেই সবচেয়ে বেশি মনোযোগ পোল্যান্ডের।

আর এ বিষয়টি প্রকাশ্যেই স্বীকার করে নিলেন পোল্যান্ড কোচ সেসওয়াফ মিখনিয়েভিৎস।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি জানান, মেসিকে আটকাতে প্রয়োজনে তাকে চোখে চোখে রাখবেন কয়েকজন ফুটবলার। তবে কাজটা যে সহজ নয়, সেটাও বলে রেখেছেন এই কোচ।

তিনি বলেন, “মেসি সবার চোখকে ফাঁকি দিতে পারে, তাকে চোখে চোখে না রাখলে সে গোল করবে। তাকে আটকাতে কয়েকজন ফুটবলার লাগবে। পুরো বিশ্বই তো বছরের পর বছর মেসিকে থামানোর উপায় ভাবছে, আমার মনে হয় না আমরা এর উত্তর খুঁজে পাব। মেসি বলেছে এটা তার শেষ বিশ্বকাপ, আর সে ভালো করতেও মুখিয়ে আছে।”

এদিকে, ম্যাচ জিততে নিজের দলের সবচয়ে বড় তারকা রবার্ট লেভানডফস্কির দিকেও তাকিয়ে আছেন পোল্যান্ডের কোচ।

তবে, দুই ফুটবলারের যতই ব্যক্তিগত নৈপুণ্য যতই থাকুক না কেন মিখনিয়েভিৎস মনে করেন দলকে জেতাতে সতীর্থদের সাহায্য প্রয়োজন হবে এই দুই বড় তারকার।

তিনি বলেন, “রবার্ট লেভানডফস্কির তার পুরো দলের সাহায্য প্রয়োজন হবে। মেসিরও তাই। আমরা দারুণ স্ট্রাইকারদের ওপর ভরসা করি, কিন্তু কোনো ফুটবলার একা একটা ম্যাচ জেতাতে পারেনি।”

About

Popular Links