Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিন নারীর ইশারায় চলবে আজকের জার্মানি-কোস্টারিকা ম্যাচ, হবে ইতিহাস

বৃহস্পতিবার ‘ই’ গ্রুপের জার্মানি ও কোস্টারিকার মধ্যকার ম্যাচ পরিচালনার ভার থাকবে ফ্রান্সের স্টেফানি ফ্রাপারের কাঁধে

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৫০ পিএম

কাতার বিশ্বকাপের ম্যাচ পরিচালনার জন্য ৩৬ জন রেফারির নাম ঘোষণা করেছিল ফিফা, তাদের মধ্যে ছিলেন তিনজন নারীও। তারা হলেন- ফ্রান্সের স্টেফানি ফ্রাপার, জাপানের ইয়োশিমি ইয়ামাশিতা ও রোয়ান্ডার সালিমা মুকানসাঙ্গা। পাশাপাশি ব্রাজিলের নেওজা বাক, মেক্সিকোর কারেন ডিয়াজ মেডিনা ও যুক্তরাষ্ট্রের ক্যাথরিন নেসবিট নামের তিন নারীর নাম ঘোষিত হয়েছিল সহকারী রেফারি হিসেবে।

অবশেষে কাতার বিশ্বকাপের কোন ম্যাচে ফুটবল বিশ্ব এমন ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হবে, সেটিও জানা গেল। মঙ্গলবার (২৯ নভেম্বর) ফিফার পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার “ই” গ্রুপের জার্মানি ও কোস্টারিকার মধ্যকার ম্যাচ পরিচালনার ভার থাকবে স্টেফানি ফ্রাপারের কাঁধে। তার সহকারী হিসেবে থাকবেন নেওজা বাক এবং ক্যাথরিন নেসবিট। এর মাধ্যমে ফিফা বিশ্বকাপের কোনো ম্যাচ পরিচালিত হবে তিন নারী রেফারির মাধ্যমে।


স্টেফানি ফ্রাপার অবশ্য কাতার বিশ্বকাপে গত সপ্তাহে সি গ্রুপের পোল্যান্ড-মেক্সিকো ম্যাচের চতুর্থ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া, ফ্রান্সের এই নারী রেফারি এর আগে গত মার্চে বিশ্বকাপ বাছাইপর্ব এবং ২০২০ সালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের একটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করেছিলেন।

About

Popular Links