Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউরোপ ছেড়ে সৌদি আরবে ‘ঘর বাঁধতে’ যাচ্ছেন রোনালদো?

কাতার বিশ্বকাপের পরই বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত ফুটবলা হিসেবে সৌদি আরবের এক ক্লাবে যোগ দিতে যাচ্ছেন সিআর সেভেন 

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০৮:২৭ পিএম

গত সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন হয়েছে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। পর্তুগাল জাতীয় দলের সঙ্গে কাতার বিশ্বকাপে ব্যস্ত সিআর সেভেনের আপাতত কোনো ক্লাব নেই। তবে বিশ্বকাপের পর হয়ত ঠিকই নতুন কোনো ক্লাবের জার্সি গায়ে দেখা যেতে পারে পর্তুগিজ তারকাকে।

তবে ইউরোপের কোনো লিগে না, বরং সৌদি আরবই হতে পারে ক্রিস্টিয়ানোর পরবর্তী গন্তব্য। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে বলা হয়, কাতার বিশ্বকাপের পরই সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিতে যাচ্ছেন। দুই পক্ষের মধ্যে আলোচনাও প্রায় শেষ পর্যায়ে। বিশ্বকাপের পর সৌদি ক্লাবটিতে যোগদানের বিষয়ে রোনালদো রাজি হয়েছেন।

মার্কার প্রতিবেদনে বলা হয়, আল-নাসরের পক্ষ থেকে রোনালদোকে আড়াই বছরের চুক্তি প্রস্তাব করা হয়েছে। প্রস্তাবিত চুক্তি অনুযায়ী, প্রতি মৌসুমে রোনালদোর পারিশ্রমিক হবে ২০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ২,১০০ কোটি টাকার বেশি)। ফলে সৌদি আরবের ক্লাবটিতে যোগ দিলেই ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড হয়ে যাবেন ক্লাব ফুটবলে প্রতিকূল সময় পার করলেও পর্তুগালের হয়ে কাতার বিশ্বকাপে ভালো ছন্দেই আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ঘানার বিপক্ষে প্রথম ম্যাচে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের টানা পাঁচ আসরে গোলের দেখা পেয়েছেন পর্তুগাল অধিনায়ক। উরুগুয়ের বিপক্ষে পরের সিআর সেভেন গোলহীন থাকলেও পর্তুগিজরা শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় অধ্যায়ে তেতো অভিজ্ঞতা নিয়ে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ব্রডকাস্টার পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারের সূত্র ধরে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যকার সম্পর্কে শীতলতা শুরু হয়। বিস্ফোরক সেই সাক্ষাৎকারে রেড ডেভিলদের বিরদ্ধে প্রতারণার অভিযোগ আনার পাশাপাশি বর্তমান কোচ এরিক টেন হ্যাগ, অন্তর্বর্তী কোচ রাল্ফ র‍্যাগনিক আর সাবেক সতীর্থ ওয়েইন রুনিকে এক অর্থে ধুয়েই দিয়েছিলেন পর্তুগিজ তারকা।

বিস্ফোরক সেই সাক্ষাৎকারের পর ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত ওই সাক্ষাৎকারের জেরে গত ২৩ নভেম্বর রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও ম্যান ইউনাইটেড এবং রোনালদো দুই পক্ষই পারস্পরিক সম্মতিতে এ সিদ্ধান্তে পৌঁছায়।

সর্বশেষ গ্রীষ্মকালীন দলবদলেই অবশ্য ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে গুঞ্জন শোনা গিয়েছিল, ইউরোপের কোনো ক্লাবই সিআর সেভেনকে দলে ভেড়াতে ইচ্ছুক ছিল না। তবে তখনও বেনামী এক সৌদি ক্লাব রোনালদোর সামনে সবচেয়ে বেতনভোগী খেলোয়াড় হওয়ার প্রস্তাব নিয়ে এসেছিল। যদিও ৩৫ কোটি ইউরোর সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

About

Popular Links