Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথমার্ধে শেজনি নামের দেয়ালটা টপকাতে পারলেন না মেসিরা

লিও মেসির নেওয়া পেনাল্টি কিক দৃঢ়তার সঙ্গে প্রতিহত করেন পোলিশ গোলরক্ষক শেজনি

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০২:০৮ এএম

মেক্সিকোর বিরুদ্ধে আগের ম্যাচের একাদশ থেকে চারজনকে বাদ দিয়ে পোল্যান্ডের বিপক্ষে দলকে মাঠে নামিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলোনি। হিসাব-নিকাশের বাড়তি মারপ্যাঁচ ছাড়া শেষ ষোলোয় যেতে আলবিসেলেস্তেদের সামনে জয় ছাড়া কোনো পথ ছিল না। বুধবার (৩০ নভেম্বর) কাতারের আবু দাহুদ স্টেডিয়ামে শুরু থেকেই তাই পোলিশদের ওপর সাঁড়াশি আক্রমণে ঝাপিঁয়ে পড়েছিল ল্যাটিন পরাশক্তিরা।

প্রথমার্ধটাকে লিওনেল মেসি এবং শেজনির মধ্যকার মুখোমুখি লড়াই বললেও ভুল হবে না। ম্যাচের ১০ মিনিটের মাঝেই দুবার পোলিশ গোলরক্ষকের পরীক্ষা নেন মেসি। ষষ্ঠ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির শট তালুবন্দি করতে সমস্যা না হলেও দশম মিনিটে ডি-বক্সের বাঁ দিক থেকে আর্জেন্টিনা অধিনায়কের নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেজনি।

ম্যাচের ৩৩ মিনিটে গোলের দেখা প্রায় পেয়েই গিয়েছিল আর্জেন্টিনার। শেজনি বাধা হয়ে না দাঁড়ালে অ্যাঞ্জেল ডি মারিয়ার নেওয়া বাঁকানো কর্নারটি সরাসরি গোলেই ঢিকে যেতো। তিন মিনিট পরই আবারও ম্যাচে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। তবে জুলিয়ান আলভারেজের জোরালো শট বাঁ হাতে আটকে আবারও পোল্যান্ডের ত্রাতা হন শেজনি। যদিও ওই আক্রমণ থেকে ফিরতি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে উল্টো মেসিকে ফাউল করে আর্জেন্টিনাকে পেনাল্টি উপহার দেন পোলিশ গোলপ্রহরী।

তবে সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। তার নেওয়া বাম পায়ের পেনাল্টি বাঁ দিকে ঝাপিঁয়ে পড়ে ঠেকিয়ে দেন শেজনি। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ

About

Popular Links