Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের ধন্যবাদ জানালেন আর্জেন্টাইন কোচ স্কলোনি

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) ইতোমধ্যে টুইট করে বাংলাদেশের পাগলাটে আর্জেন্টিনা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে

আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৪৩ পিএম

কাতার বিশ্বকাপে অংশ নিতে না পারলেও টুর্নামেন্টের আলোচনায় বেশ ভালোভাবেই বাংলাদেশের নাম আসছে বারবার। অবশ্য এতে মাঠের খেলার কোনো ভূমিকা নেই যদিও। মূলত বিশ্বকাপ নিয়ে উন্মাদনার কারণেই বারবার বাংলাদেশের নাম উচ্চারিত হচ্ছে।

অন্য যেকোনো দলের তুলনায় বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের সমর্থকদের সংখ্যাই বেশি। বিশ্বকাপ ফুটবল এলেই গোটা দেশ যেন যেন এই দুই ভাগে বিভক্ত হয়ে যায়। বিশ্বকাপের সময় ঘটা করে আয়োজনের মাধ্যমে বড় পর্দায় খেলা দেখার ব্যাপারটিও অনেকদিন ধরেই প্রচলিত এদেশে।

ব্যতিক্রম হয়নি কাতার বিশ্বকাপের ক্ষেত্রেও। আর্জেন্টিনা-ব্রাজিল দুই দলের সমর্থকরাই খোলা মাঠে বড় পর্দায় খেলা দেখার আয়োজন করেছেন। দলের গোল এবং জয়ে তাদের আনন্দ-উল্লাসের ছবি ফিফার টুইটের মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) তো ইতোমধ্যে টুইট করে বাংলাদেশের পাগলাটে আর্জেন্টিনা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে। এবার তাদের ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলোনিও। অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবারের (৩ ডিসেম্বর) শেষ ষোলোর ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে ওই ধন্যবাদ জানান তিনি।


বাংলাদেশের পাগলাটে আর্জেন্টিনা সমর্থকদের ধন্যবাদ জানিয়ে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের করা টুইটের প্রসঙ্গে তুলে লিওনেল স্কলোনির উদ্দেশে ওই সাংবাদিক প্রশ্ন করেন, এই যে আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে এমন উন্মাদনা, এএফএ পর্যন্ত টুইট করে বাংলাদেশকে ধন্যবাদ দেয়, এ নিয়ে তার বক্তব্য কী?


আর্জেন্টিনা কোচ বলেন, এসব জেনে তো খুবই ভালো লাগে। আমার মনে হয়, প্রথমে ডিয়েগো (ম্যারাডোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক বেড়েছে। বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমি গর্বিত। শুধু বাংলাদেশেই নয়, অন্য অনেক দেশের মানুষও আমাদের সমর্থন করে।‌

About

Popular Links