Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আল হিলালকে হারিয়ে ক্লাব বিশ্বকাপ শিরোপা রিয়ালের

আট গোলের ম্যাচে কর্তৃত্ব নিয়েই খেলেছে কার্লো অ্যানচেলত্তির রিয়াল মাদ্রিদ। দুবার করে বল জালে জড়িয়েছেন দলটির দুই তরুণ ভিনিসিয়াস জুনিয়র ও ফেডেরিকো ভালভার্দে

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০২:২৪ পিএম

লিওনেল মেসিকে কেনার কথা বলে আলোচনায় এসেছিল সৌদি ফুটবল ক্লাব আল হিলাল। এরপর দেশটির প্রথম ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে তারা গড়ে ইতিহাস।

তবে ইতিহাসের সমাপ্তি খুব একটা সুখকর হয়নি। মরক্কোর অনুষ্ঠিত ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৫-৩ গোলে পরাজিত হয়েছে দলটি। লস ব্ল্যাঙ্কোসরা ঘরে তুলেছে ক্লাব বিশ্বকাপের পঞ্চম শিরোপা।

আট গোলের ম্যাচে কর্তৃত্ব নিয়েই খেলেছে কার্লো অ্যানচেলত্তির রিয়াল মাদ্রিদ। দুবার করে বল জালে জড়িয়েছেন দলটির দুই তরুণ ভিনিসিয়াস জুনিয়র ও ফেডেরিকো ভালভার্দে।

ম্যাচের ১৩ মিনিটে ভিনির গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর ১৮ মিনিটে ব্যবধান ২-০ করেন ভালভার্দে। ২৬ মিনিটে আল হিলালের মারেগা গোল করলে প্রথমার্ধ ২-১ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে দুই গোল করে ম্যাচের লাগাম হাতে নেয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল। ম্যাচের ৫৪ মিনিটে গোল করেন ইনজুরি থেকে ফেরা করিম বেনজেমা। ৫৮ মিনিটে ফের গোল করেন ভালভার্দে।

ম্যাচের ৬৩ মিনিটে গোল করে আর হিলাল ম্যাচে ফেরার আভাস দেয়। ভিয়েত্তি ব্যবধান ৪-২ করেন। ছয় মিনিট পরে আবার ভিনির গোল। প্রথম ব্রাজিলিয়ান হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে জোড়া গোলের কীর্তি গড়লেন এই উইঙ্গার।

পাঁচ গোল হজম করা আল হিলাল ৭৯ ম্যাচে আবার গোল করে। ম্যাচ দাঁড়ায় ৫-৩ ব্যবধানে। শেষটায় রিয়াল ঝুঁকি এড়াতে রক্ষণ সামলে খেলে শিরোপা ঘরে তুলে নেয়।

About

Popular Links