Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেইমাররা খেলবেন, অসুস্থ পেলে হাসপাতালে বসেই দেখবেন

রবিবার ব্রাজিলের কোচ তিতে জানিয়েছেন, পেলের সঙ্গে দেখা করতে গেলেই তিনি নার্ভাস হয়ে পড়েন। তিনি বলেন, ‘সম্ভবত এই একজন মানুষের সঙ্গে দেখা করতে গেলেই আমি কাঁপতে থাকি’

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৩২ পিএম

ফুটবল সম্রাট পেলে জানিয়েছেন, তিনি শক্ত আছেন, তার কোলন ক্যানসারের চিকিৎসা নিয়ে তিনি প্রভূত আশাবাদী। শনিবার (৩ ডিসেম্বর) ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছিল, ৮২ বছর বয়সী পেলের শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে।

এর কিছু সময় পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন পেলে। সেখানে তিনি বলেন, “বন্ধুরা, আমি সবাইকে শান্ত ও ইতিবাচক থাকার অনুরোধ করছি। আমি শক্ত আছি। আগের মতোই চিকিৎসার উপর পুরোপুরি ভরসা রাখছি। আমাকে যেভাবে যত্ন করা হচ্ছে, তার জন্য চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।”

আরও পড়ুন- পেলে বাড়ি ফিরবেন: ভক্তদের আশ্বস্ত করলেন মেয়ে

পেলে আরও বলেন, “ঈশ্বরের উপর আমার পূর্ণ বিশ্বাস আছে। আর আপনাদের কাছে ভালোবাসার বার্তা পেলেই আমার শক্তি বেড়ে যায়। আমি বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচও দেখছি।”

হাসপাতালের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, “পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি।”

পেলে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন ইসরায়েলি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


কাতার বিশ্বকাপে পেলের সুস্থতা কামনা করে বিশাল ব্যানার/ ডয়চে ভেলে


২৯ নভেম্বর পেলে তার ক্যানসার চিকিৎসার জন্য রুটিনমাফিক হাসপাতালে ভর্তি হন। ২০২১ সালে তার কোলন থেকে একটি টিউমার অস্ত্রোপচার করে বের করে দেওয়া হয়।

আরও পড়ুন- আমি ভালো আছি, হাসপাতাল থেকে বললেন পেলে

রবিবার ব্রাজিলের কোচ তিতে জানিয়েছেন, পেলের সঙ্গে দেখা করতে গেলেই তিনি নার্ভাস হয়ে পড়েন।

তিতের বক্তব্য, “সম্ভবত এই একজন মানুষের সঙ্গে দেখা করতে গেলেই আমি কাঁপতে থাকি। আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে বলছি, পেলের সঙ্গে দেখা কারাটা আমার কাছে সবচেয়ে আবেগের মুহূর্ত।”

তিতে বলেছেন, “আমায় বলা হয়েছিল, যাও, পেলেকে জড়িয়ে ধরো। আমি থেমে যাই। কাঁপতে থাকি। আমার হাতের তালু ঘেমে ওঠে। হৃদযন্ত্রের গতি বেড়ে যায়। ওহ, আমি পেলেকে অভিবাদন করার সুযোগ পেয়েছি। হেলথ, পেলে হেলথ। আমরা তো শুধু এই কামনাই করতে পারি। আমরা সকলেই মনে করছি, এটা কঠিন মুহূর্ত।”

শনিবার সাবেক ও বর্তমান ফুটবলাররা পেলেকে বার্তা দিয়ে বলেছেন, তিনি যেন দ্রুত ভালো হয়ে ওঠেন।

আরও পড়ুন- ক্যান্সার আক্রান্ত পেলে হাসপাতালে ভর্তি

ফ্রান্সের ফুটবলার এমবাপে তার সমর্থকদের বলেছেন, “ফুটবলের রাজার জন্য প্রার্থনা করুন।”

ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র পেলের কাছে আবেদন জানিয়ে বলেছেন, তিনি যেন শক্ত থাকেন।

পেলের ক্লাব স্যান্টোস এফসি বলেছে, ফুটবল-সম্রাটের পাশে আছে গোটা বিশ্ব। আর ফিফা বলেছে, “দ্রুত সুস্থ হয়ে উঠুন”।

About

Popular Links