Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপের ফাইনালে মেসির সঙ্গে জার্সি বদল করতে চান পেদ্রি

আর্জেন্টিনা ও স্পেনের মধ্যে কাতার বিশ্বকাপের ফাইনালের আশা স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি গঞ্জালেসের

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:৩৮ পিএম

কাতার বিশ্বকাপে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মঙ্গলবার (৬ ডিসেম্বর) কোয়র্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মরোক্কোর মুখোমুখি হবে স্পেন। কোয়ার্টার ফাইনালে জেতার পর ফাইনালে ওঠার আগে টপকাতে হবে দুই দলকেই সেমিফাইনালের বাধা।

বিশ্বকাপে সামনের ধাপে এগোনোর যে লাইনআপ, তাতে ফাইনালের আগে আর্জেন্টিনা-স্পেনের দেখা হওয়ার সুযোগ নেই। আর্জেন্টিনা নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হলেও নিজেদের গ্রুপে রানার্সআপ হয়েছে স্পেন। ফলে দুই দলের সেমিফাইনালের পথ দুই দিকে চলে গেছে। দুই দলই যদি নকআউটের বাকি ম্যাচগুলো জিততে পারে, তাহলে ১৮ ডিসেম্বর ফাইনালে দেখা হবে লুসাইল আইকনিক স্টেডিয়ামে।

আর সেটিই চাইছেন স্পেনের তরুণ মিডফিল্ডার পেদ্রি গঞ্জালেস। আর সেখানে মেসির সঙ্গে করতে চান নিজের জার্সি বদল।

এমন ইচ্ছা প্রকাশের মাধ্যমে হয়তো একটি আত্মবিশ্বাসের জানানও দিলেন পেদ্রি—তার দল স্পেন ফাইনালে খেলবে।

কাতারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পেদ্রি বলেন, “শেষবেলার জন্য যে দৃশ্যটি আমি কল্পনা করছি, সেটি হচ্ছে লিওর সঙ্গে জার্সি বদলানো। অনুমান করছি আমরা ফাইনালে একে অপরের মোকাবিলা করবো।”

অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচটিতে মেসির খেলায় মুগ্ধতার কথা জানিয়েছেন পেদ্রি, “আর্জেন্টিনায় খুব ভালো মানের খেলোয়াড় আছে। ওদের দলে বিশ্বের সেরা খেলোয়াড়টিও আছে। আমার জীবনে দেখা সেরা খেলোয়াড় লিও। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার গোলটিই ব্যবধান গড়ে দিয়েছে।”

বার্সেলোনায় সতীর্থ হিসেবে মেসির সঙ্গে খেলেছেন পেদ্রি। তবে এখনও মেসির বিপক্ষে খেলা হয়নি তার। 

২০ বছর বয়সী পেদ্রি ২০২০-২১ মৌসুমে মেসির সঙ্গে বার্সেলোনায় খেলেছেন। ২০২১ সালে মেসি বার্সা ছেড়ে যাওয়ার সময় পেদ্রি বলেছিলেন, “মাঠে এবং মাঠের বাইরে তার সঙ্গে দারুণ কিছু সময় কাটিয়েছি। অসাধারণ মানুষ। আশা করি তিনি একদিন ফিরে আসবেন। যখনই সুযোগ পাই ওনার খেলা দেখি। তার খেলা দেখেই অনেক কিছু শিখি।”

About

Popular Links