Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি: ওপার থেকে ম্যারাডোনা আমাদের জেতার তাড়া দিচ্ছেন

বিশ্বকাপ অভিযানের প্রতিটি পদক্ষেপে ম্যারাডোনার অস্তিত্ব টের পাচ্ছেন লিওনেল মেসিরা

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

নেদারল্যান্ডসকে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। শুক্রবার রাতে (১০ ডিসেম্বর) কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে শেষ আটে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে পা রেখেছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

জয়ের আনন্দে আর্জেন্টাইনদের পাশাপাশি ভাসছে বিশ্বের কোটি কোটি আলবেলেস্তে ভক্তরা। বেঁচে থাকলে মেসিদের এই বিজয়ে হয়তো সবার চেয়ে বেশি খুশি হতেন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা।

বেঁচে থাকলে হয়তো কাতার বিশ্বকাপে গ্যালারিতে দেখা যেতো ম্যারাডানোকে। তবে, সাধারণ দর্শকদের কাছে ম্যারাডোনা মৃত হলেও আর্জেন্টিনা দলের কাছে কাছে তিনি ঠিকই আছেন। নিজেদের বিশ্বকাপ অভিযানের প্রতিটি পদক্ষেপে ম্যারাডোনার অস্তিত্ব টের পাচ্ছেন লিওনেল মেসিরা।

নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পর সাংবাদিকদের তেমনটাই জানালেন মেসি।

তিনি বলেন, "দিয়েগো স্বর্গ থেকে আমাদের দেখছেন। তিনি আমাদের জেতার জন্য তাড়া দিচ্ছেন এবং আমি সত্যিই আশা করি শেষ পর্যন্ত এটি একই থাকবে।"

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, “আমরা খুবই খুশি এবং মুহূর্তটা উপভোগ করেছি। এখানে আমরা সবার মধ্যে উচ্ছ্বাস দেখছি এবং আর্জেন্টিনাতেও দেখছি। দেশের মানুষ সবাই খুব খুশি, দারুণ রোমাঞ্চিত এবং প্রবল উৎসাহী।” 

মেসি বলেন, "যখন লাউতারো গোল করেন এবং আমরা যোগ্যতা অর্জন করি তখন এক বিশাল আনন্দ ছিল। এটা আমাদের বুক থেকে ভার হয়ে গিয়েছিল। এটি একটি খুব কঠিন ম্যাচ ছিল। শুরু থেকেই এটি সত্যিই একটি কঠিন ম্যাচ ছিল, আমরা জানতাম এটি এভাবেই হবে।”

ফাইনালে ওঠার লড়াইয়ে সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

তবে, নেদারল্যান্ডসের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় হলুদ কার্ড দেখায় ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামা হবে না ডিফেন্ডার মার্কোস আকুনা এবং গঞ্জালো মন্টিয়েলের।

About

Popular Links