Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিচার্লিসনের গোলই কাতার বিশ্বকাপের সেরা

বিশ্বকাপ শেষ হওয়ার পর সেরা ১০টি গোল নিয়ে অনলাইনে ভোটাভুটির আয়োজন করে ফিফা

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২২, ১২:০১ পিএম

কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাইসাইকেল কিকে দ্বিতীয় গোলটি করেছিলেন রিচার্লিসন। ভোটাভুটির মাধ্যমে এই গোলটিকেই “গোল অব দ্য টুর্নামেন্ট” হিসেবে বেছে নিয়েছেন ফুটবলপ্রেমীরা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ওই ভোটের ফলাফল প্রকাশ করে ফিফা।

বিশ্বকাপ শেষ হওয়ার পর সেরা ১০টি গোল নিয়ে অনলাইনে ভোটাভুটির আয়োজন করে ফিফা। সেখানে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের ভোটে রিচার্লিসনের বাইসাইকেল কিকের করা গোলটি সেরা নির্বাচিত হয়।

১০টি গোলের মধ্যে পোল্যান্ডের বিপক্ষে এমবাপ্পের গোল, ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমারের গোল এবং মেক্সিকোর বিপক্ষে এনজো ফার্নান্দেজের দৃষ্টিনন্দন গোলও ছিল।


লুসাইল স্টেডিয়ামে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই এমন ঝলক দেখান রিচার্লিসন। ম্যাচের ৭৩ মিনিটে বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের পাস বাঁ পায়ে রিসিভ করে বলটা মাথার ওপর তোলেন রিচার্লিসন। শরীরকে শূন্যে ঘুরিয়ে দারুণ অ্যাক্রোবেটিক শটে করেন চোখ ধাঁধানো গোল।

ধারাভাষ্যকার তখনই বলেছিলেন, টুর্নামেন্টের সেরা গোলের তালিকায় টটেনহাম তারকার এই গোলটিও থাকবে।

সেই ম্যাচে রিচার্লিসন আরও একটি গোল করেন। ব্রাজিল জিতেছিল ২-০ গোলে।

উল্লেখ্য, দুই দশক আগে এশিয়ার মাটিতে অনুষ্ঠেয় প্রথম বিশ্বকাপে পঞ্চম ও শেষবারের মতো শিরোপা জিতেছিল ব্রাজিল। ২০ বছর পর এশিয়া মহাদেশে আয়োজিত আরেকটি বিশ্বকাপে সেলেসাওরা ষষ্ঠবারের মতো সোনালি ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন নিয়ে এসেছিল। কিন্তু কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে পরাজয়ে ব্রাজিলিয়ানদের মিশন হেক্সার যাত্রা থেমে গেছে।

About

Popular Links