Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

উসাইন বোল্টের অ্যাকাউন্ট থেকে ১৩৫ কোটি টাকা গায়েব!

নিজের ও মা–বাবার ভবিষ্যৎ সঞ্চয় হিসেবে জ্যামাইকার একটি বিনিয়োগ ফার্মে টাকাটা রেখেছিলেন কিংবদন্তি এই দৌড়বিদ

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:৩০ পিএম

নিজের ও মা–বাবার ভবিষ্যৎ সঞ্চয় হিসেবে জ্যামাইকার একটি বিনিয়োগ ফার্মে রাখা ১ কোটি ২৭ লাখ ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩৫ কোটি ২৮ লাখ টাকা) সন্ধান পাচ্ছেন না অলিম্পিক গেমসে আটবার এবং বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১১ বারের স্বর্ণপদকজয়ী স্প্রিন্টার উসাইন বোল্ট। হদিস না পাওয়া টাকা ফিরে পাওয়ার জন্য প্রয়োজন হলে আইনের আশ্রয়ও নেবেন জ্যামাইকান এই কিংবদন্তি দৌড়বিদের আইনজীবি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এ কথা বলা হয়।

গত সপ্তাহর কিংস্টনের স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড (এসএসএল) থেকে বোল্টকে জানানো হয়, তার অ্যাকাউন্টের টাকার অঙ্ক আচমকাই কমে ১২ হাজার ডলারে নেমে এসেছে। প্রতিষ্ঠানটি এ ঘটনার যথোপযুক্ত ব্যাখ্যা দিতে পারেনি বলে জানান বোল্টের আইনজীবি লিন্টন গর্ডন।

লিন্টন গর্ডন বলেন, “এসএসএল টাকাটা দিতে না পারলে আদালতে যাবেন। এটা গভীর হতাশার ব্যাপার। আমরা আশা করছি, বিষয়টি সুরাহা করা হবে এবং বোল্ট টাকাটা ফেরত পেয়ে শান্তিতে বসবাস করতে পারবেন।”

গত ১২ জানুয়ারি এক বিবৃতিতে এসএসএল জানায়, অফিসের সাবেক এক কর্মী জালিয়াতি করেছেন। অফিস এ বিষয়ে জানার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার কাছে ম অভিযোগ জানিয়েছে। প্রতিষ্ঠানটি এরপর নিজেদের তহবিল রক্ষায় সাবধানতা বাড়িয়েছে। যদিও বোল্টের অ্যাকাউন্টের টাকা লাপাত্তা হয়ে যাওয়ার বিষয়ে এসএসএল কোনো মন্তব্য করেনি।

সোমবার জ্যামাইকান পুলিশ জানায়, ‘উসাইন বোল্ট এবং অন্যদের অ্যাকাউন্ট নিয়ে এসএসএলে জালিয়াতির অভিযোগে জালিয়াতি ও আর্থিক তদন্তকারী বাহিনী তদন্ত করছে।

About

Popular Links