Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেপালকে হারিয়ে বাংলাদেশের শুভ সুচনা

টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩১ পিএম

শাহেদা আক্তার রিপার জোড়া গোলে জয় নিয়ে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। চার জাতির এই টুর্নামেন্টে শক্তিশালী নেপালকে ৩-১ গোলে পরাজিত করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল স্বাগতিক বাংলাদেশ। সফলতাও আসে বেশ দ্রুত। তৃতীয় মিনিটে আকলিমা খাতুন গোল করে এগিয়ে দেন স্বাগতিকদের। বাঁ প্রান্ত দিয়ে বল নিয়ে এককভাবে নেপালের ডি বক্সে ঢুকে প্লেসিং শটে গোল করেন তিনি। 

১৩তম মিনিটে শাহেদা আক্তার রিপা গোল করলে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক দল। নেপালের ডি বক্সের জটলা থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় জালে জড়ান তিনি। এতে কিছুটা থমকে গেলেও নিজেদের গুছিয়ে নিয়ে প্রতিআক্রমনে মনোযোগ দেয় হিমালয় কন্যারা। ম্যাচের ২৪ মিনিটে একটি গোল পরিশোধ করে। সফরকারী দলের স্ট্রাইকার মনমায়া দামাই স্বাগতিক বক্সের বেশ কাছে থেকেই লক্ষ্য ভেদ করেন। ফলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। 

বিরতির পর বেশ সাবধানে খেলে লিড ধরে রাখার পাশাপাশি শেষ মুহূর্তে আরও একটি গোল করে বিজয় নিশ্চিত করে স্বাগতিক দল। অতিরিক্ত সময়ে (৯০+১ মিনিট) বক্সের একটু বাইরে থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন স্বাগতিক ফরোয়ার্ড শাহেদা আক্তার রিপা। ফলে সমতায় ফেরার ক্ষীণ সম্ভাবনাও শেষ হয়ে যায় নেপালের।

লিগ ভিত্তিক এই টুর্নামেন্ট শেষ হবে ৯ ফেব্রুয়ারি। টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত। একই ভেন্যুতে ৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় প্রতিবেশী দেশটির মোকাবেলা করবে স্বাগতিকরা। ওইদিন বিকেল ৩টায় নেপালের মুখোমুখি হবে ভুটান।

৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় লিগের শেষ ম্যাচে ভুটানের মোকাবেলা করবে ছোটনের শিষ্যরা। একই দিন বিকেল ৪টায় ভারত প্রতিদ্বন্দ্বিতা করবে নেপালের।

লীগের শীর্ষ পয়েন্টধারী দুই দল মুখোমুখি হবে ফাইনালে। ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

About

Popular Links