Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশালকে হারিয়ে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফাইয়ারে রংপুর

বরিশালকে বিদায় করে দিলেও রংপুরের ফাইনাল খেলা এখনও অনিশ্চিত

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪১ পিএম

চলমান বিপিএলে ফরচুন বরিশালের শুরুটা ছিল দুর্দান্ত। যদিও পরবর্তীতে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি তারা। শেষ পর্যন্ত পয়েন্ট তালিকার চারে থাকায় বরিশালের জায়গা হয়েছিল এলিমিনেটরে। সেখানে রংপুর রাইডার্সের কাছে ৪ উইকেটে হেরে বিদায় নিয়েছে তারা।

রবিবার (১২ ফেব্রুয়ারি) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। উদ্বোধনী জুটিতে ৪৬ রান তুলে শুরুটাও ভালোই করেছিলেন দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও আন্দ্রে ফ্লেচার। ১৬ বলে ১২ রান করা ফ্লেচার আউট হলে এ জুটি ভাঙে। ফ্লেচার সাজঘরে ফিরলেও মিরাজ ঠিকই স্বমহিমায় উজ্জ্বল ছিলেন।

৯ চার এবং এক ছক্কায় ৪৮ বলে মিরাজের করা ৬৯ রানের ইনিংসটিই ছিল বরিশালের সংগ্রহের মূল ভিত্তি। এছাড়া, মাহমুদউল্লাহ রিয়াদের ২১ বলে ৩৪, করিম জানাতের ২৫ বলে অপরাজিত ৩৩ আর ভানুকা রাজাপাকশের ১০ বলে ১৭ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান তুলে ফরচুন বরিশাল। রংপুর রাইডার্সের বোলারদের মধ্যে দাসুন শানাকা দুটি করে উইকেট নেন। এছাড়া, একটি উইকেট শিকার করেন রাকিবুল হাসান।

১৭১ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রংপুরের শুরুটা ভালো হয়নি। স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই প্রথম ওভারের পঞ্চম ডেলিভারিতে বরিশাল অধিনায়ক সাকিব আল হাসানের বলে সাজঘরে ফেরেন রঙপূর ওপেনার নাঈম শেখ। দ্বিতীয় উইকেটে রনি তালুকদার এবং শামীম হোসেনের ৬১ রানের জুটিতে সেই ধাক্কা ভালোমতোই সামলে ওঠে রংপুর। 

২৯ রান করা রনিকে আটকানো গেলেও শামীমকে থামানো যায়নি। নুরুল হাসান, নিকলাস পুরান, ডোয়াইন ব্রাভোরা আসা-যাওয়ার মিছিলে থাকলেও ৪টি করে চার এবং ছক্কায় ৫১ বলে শামীমের ৭১ রানের ওপর করে ঠিকই জয়ের পথে ছিল রংপুর। শানাকা ১২ বলে ১৫ আর মাহাদি হাসান ৯ বলে ১৮ রান করে তিন বল বাকি থাকতে দলকে জয়ের বন্দরে ভেড়ান। বরিশালের বোলারদের মধ্যে সাকিব, কামরুল এবং খালেদ ২টি করে উইকেট নেন।

বরিশালকে বিদায় করে দিলেও রংপুরের ফাইনাল খেলা এখনও অনিশ্চিত। রংপুরকে এখন অপেক্ষায় থাকতে হবে কুমিল্লা এবং সিলেটের মধ্যকার প্রথম কোয়ালিফায়ারে ম্যাচে পরাজিত দলের। ওই দলের বিপক্ষেই যে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফাইয়ারে মাঠে নামবে রংপুর। 

About

Popular Links