Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বার্সেলোনায় ছেলের ফেরার আশা নেই হোর্হে মেসির

বার্সেলোনায় লিওনেল মেসির প্রত্যাবর্তনের কোনো সম্ভাবনা দেখছেন না তার বাবা এবং এজেন্ট হোর্হে মেসি

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০০ পিএম

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে লিওনেল মেসির আলোচনা চলছে অনেকদিন ধরেই। বর্তমান চুক্তির মেয়াদের আর সাড়ে চার মাস বাকি থাকলেও নবায়ন নিয়ে এখনও কোনো পাকা খবর আসেনি। এর মাঝেই আচমকা বার্সেলোনার বিমানবন্দরে দেখা যায় লিওনেল মেসির বাবা হোর্হে মেসিকে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন চলে আসে, তবে কি আবারও বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি? কাতালান ক্লাবটির জার্সিতে কি আবারও ন্যু ক্যাম্পে আর্জেন্টাইন ফুটবলারের বাঁ পায়ের জাদু দেখা যাবে? বার্সেলোনা ভক্তদের মধ্যে কেউ যদি মেসির প্রত্যাবর্তনের স্বপ্ন দেখে থাকেন, তাহলে তাদের আশাভঙ্গের বেদনায় হতাশ হতে হবে।

বার্সেলোনায় লিওনেল মেসির প্রত্যাবর্তনের কোনো সম্ভাবনা দেখছেন না তার বাবা এবং এজেন্ট হোর্হে মেসি। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বার্সেলোনার বিমানবন্দরে ন্যু ক্যাম্পে মেসির ফেরার গুঞ্জন প্রসঙ্গে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, “আমার মনে হয় না মেসি বার্সায় ফিরবেন।”

লিওনেল মেসির বাবা এবং এজেন্ট আরও বলেন, “বার্সেলোনার বোর্ডের সঙ্গে আমাদের কোনো কথা হয়নি। হুয়ান লাপোর্তা কিংবা অন্য কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।”

ছেলেকে আবারও বার্সেলোনায় দেখতে চান কি-না জানতে চাইলে সেটির উত্তরেও পরিষ্কার করে কিছু বলেননি হোর্হে মেসি। তিনি শুধু বলেছেন, “জীবনে পথে নানা বাঁক রয়েছে।”

মাত্র ১৩ বছর বয়সে ক্লাবের অ্যাকাডেমি লা ম্যাসিয়ায় যোগ দেওয়ার মাধ্যমে বার্সেলোনায় পা রেখেছিলেন লিওনেল মেসি। এরপর থেকে দিন যত এগিয়েছে, ততই কাতালান ক্লাবটির সমার্থক হয়ে উঠেছিলেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। লিওনেল মেসির গায়ে বার্সেলোনা ছাড়া অন্য ক্লাবের জার্সি দেখতে হবে- এক সময় এমনটা দূরতম কল্পনায়ও আনেননি ফুটবলপ্রেমীরা।

কিন্তু ফুটবল বিশ্বের চোখ কপালে তুলে দিয়ে বছর দেড়েক আগে বার্সেলোনা ছাড়তে হয় মেসিকে। লা লিগার আর্থিক কাঠামোগত প্রতিবন্ধকতায় বার্সেলোনা থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের অশ্রুসজল বিদায় আবেগে ভাসিয়েছিল কাতালান ক্লাবটির সমর্থক থেকে শুরু করে সবাইকেই। ন্যু ক্যাম্প ছাড়ার আগে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে দলের জার্সিতে ৭৭৮ ম্যাচ খেলে রেকর্ড সর্বোচ্চ ৬৭২ গোল করেন মেসি, সেই সঙ্গে ক্লাবের হয়ে জেতেন ৩৫টি শিরোপা।

২১ বছরের বন্ধন ছিন্ন করে বার্সেলোনা ছাড়ার পর ফ্রি ট্রান্সফারে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। ফরাসি ক্লাবটির সঙ্গে মেসির সেই চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। তবে চুক্তি নবায়ন নিয়ে মেসির সঙ্গে পিএসজির আলোচনা প্রথম দফায় ফলপ্রসূ হয়নি।

মূলত বেতন-ভাতা ও সময়কাল নিয়ে দুই পক্ষের মধ্যে মতবিরোধ হয়। ফিনান্সিয়াল ফেয়ার-প্লে থেকে বাঁচতে খেলোয়াড়দের বেতন-ভাতার দিকে নিজেদের খরচ কমাতে চাইছে পিএসজি। শেষ পর্যন্ত দুই পক্ষের মধ্যে কোনো বনিবনা হয়নি। মৌসুম শেষে লিওনেল মেসিকে আর পিএসজির জার্সিতে দেখা যাবে নাকি, তা সময়ই বলে দেবে।

About

Popular Links