Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসি প্যারিস ছাড়লেও পিএসজিতে থাকতে ইচ্ছুক নেইমার

৩১ বছর বয়সী ব্রাজিলীয় ফরোয়ার্ডের সঙ্গে ফরাসি ক্লাবের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪৬ পিএম

চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের খেলোয়াড় হলেও লিওনেল মেসি আর নেইমারের গভীর বন্ধুত্বের কথা কারও অজানা থাকার কথা না। দুজন একসঙ্গে বার্সেলোনায় চার বছর কাটিয়েছিলেন। বর্তমানে পিএসজিতেও তারা একে অপরের সতীর্থ। তবে ফরাসি ক্লাবটি মৌসুমশেষে দুই লাতিন তারকাকে ছেড়ে দিতে পারে বলে গুঞ্জন রয়েছে।

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে লিওনেল মেসির আলোচনা চলছে অনেকদিন ধরেই। বর্তমান চুক্তির মেয়াদের আর সাড়ে চার মাস বাকি থাকলেও নবায়ন নিয়ে এখনও কোনো পাকা খবর আসেনি। শোনা যাচ্ছে, মেসির চুক্তির মেয়াদ বাড়ালেও বেতন বাড়াতে অনাগ্রহী পিএসজি। এ কারণেই চুক্তি নবায়নে এখনও রাজি হননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

অন্যদিকে, মৌসুম শেষে নেইমারকে ছেড়ে দেওয়ার ব্যাপারে একরকম পাকা সিদ্ধান্তই নিয়ে ফেলেছে পিএসজি। ইতোমধ্যে নেইমারের দলবদল নিয়ে আলোচনার জন্য গত সপ্তাহে ফ্রান্সের রাজধানী প্যারিসে সাক্ষাৎ করেছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি এবং চেলসির মালিক ও চেয়ারম্যান টড বোয়েলি। এমনকি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেলে নিউক্যাসল ইউনাইটেডও নেইমারকে দলে ভেড়াতে আগ্রহী হতে পারে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম গোল ডট কমের এক প্রতিবেদনে বলা হয়, নেইমারের পিএসজি ছাড়ার কোনো ইচ্ছে নেই। এমনকি লিওনেল মেসি যদি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন নাও করেন, তবুও ব্রাজিলিয়ান তারকা থেকে যেতে চান প্যারিসেই। মূলত প্যারিসিয়ানদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগে জেতানোর স্বপ্ন বাস্তবায়নের জন্যই থেকে যেতে চান ৩১ বছর বয়সী নেইমার।

তবে শুধু নেইমার চাইলেই তো আর হবে না, পিএসজির নিজেরও ইচ্ছে থাকতে হবে। প্রায় প্রতি মৌসুমেই চোটের সঙ্গে নেইমারকে যুদ্ধ করতে হচ্ছে। লিলের সঙ্গে লিগ ওয়ানের বিপক্ষেও গোড়ালির চোটে পড়ে মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। এর মধ্যে যোগ হয়েছে নেইমারকে ঘিরে দলের ভেতরের সাম্প্রতিক বিরূপ পরিস্থিতি। পিএসজির ক্রীড়া উপদেষ্টা লুইস কাম্পোস এবং আক্রমণভাগের আরেক সঙ্গী কিলিয়ান এমবাপ্পের সঙ্গেও দ্বন্দ্ব লেগেছে নেইমারের।

২০১৭ সালের গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভিড়িয়েছিল পিএসজি। ব্রাজিলীয় ফরোয়ার্ডের সঙ্গে ক্লাবের বর্তমান চুক্তি ২০২৭ সাল পর্যন্ত। যদি এটির শেষ পর্যন্ত নেইমার প্যারিসে থাকেন তখন তার বয়স হবে ৩৫ বছর। পাশাপাশি পিএসজিতে দশ বছর কাটানোও হয়ে যাবে ব্রাজিলিয়ান উইঙ্গারের। 

About

Popular Links