Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মহামূল্যবান গাভিকে হারাতে পারে বার্সা

আইনের বেড়াজালে এ তরুণ স্প্যানিশ মিডফিল্ডারের নতুন চুক্তি নিয়ে জটিলতার সম্মুখীন হয়েছে কাতালান ক্লাবটি

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ০৪:৪৬ পিএম

মূল দলে অভিষেকের পর মাত্র দেড় বছরেই বার্সেলোনার মাঝমাঠের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন পাবলো গাভি। কিন্তু আইনের বেড়াজালে এ স্প্যানিশ তরুণের নতুন চুক্তি নিয়ে জটিলতার সম্মুখীন হয়েছে কাতালান ক্লাবটি। এমনকি প্রতিভাবান এ মিডফিল্ডারকে হারানোর শঙ্কায়ও রয়েছে বার্সা।

সর্বশেষ গ্রীষ্মকালীন দলবদলে ইউরোপের অনেক বড় ক্লাবই গাভিকে দলে টানতে আগ্রহী ছিল। কিন্তু বার্সেলোনার জার্সিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ১৮ বছর বয়সী এ মিডফিল্ডার। কাতালান ক্লাবটিও গত সেপ্টেম্বরে এক বিলিয়ন ইউরোর রিলিজ ক্লজে গাভির সঙ্গে চুক্তি নবায়নের সিদ্ধান্ত নেয়।

কিন্তু বার্সেলোনার চলমান আর্থিক টানাপড়েনের কারণে গাভির নতুন চুক্তিটির অনুমোদন দিতে অস্বীকৃতি জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। ফলে চুক্তি নবায়নের মাধ্যমে তাকে ধরে রাখা নিয়েও বড় ধাক্কা খেয়েছে স্প্যানিশ পরাশক্তিরা।

সোমবার স্প্যানিশ সংবাদমাধ্যম রেলেভো জানায়, গাভির চুক্তি নবায়নে বার্সার প্রচেষ্টায় বাধ সেধেছেন আদালত। নির্ধারিত সময়ের পরে বার্সেলোনা চুক্তি নবায়নের উদ্যোগ নিলে তা অসম্ভব বলে জানিয়ে দেন আদালত।

আদালতের এই সিদ্ধান্তে গাভির জন্য বার্সা আরোপিত বড় অঙ্কের রিলিজ ক্লজও এখন অকার্যকর। আর সে কারণেই তাকে বিনামূল্যে দলে ভেড়াতে মাঠে নেমেছে ইউরোপের বেশ কয়েকটি বড় ক্লাব।

ইতোমধ্যেই আগামী গ্রীষ্মকালীন দলবদলে নতুন খেলোয়াড় কেনা নিয়ে জটিলতার মধ্যে রয়েছে বার্সেলোনা। আয়-ব্যয়ের পর মৌসুম শেষে ১৭৮ মিলিয়ন পাউন্ড সংগ্রহে রাখতে না পারলে নতুন করে কাউকে দলে ভেড়াতে পারবে না কাতালান ক্লাবটি। এর মধ্যে গাভিকে হারানোটা যে স্প্যনিশ ক্লাবটির জন্য বড় ক্ষতিই হবে, তা আর উল্লেখ না করলেও চলে।

About

Popular Links