Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

রমজানে ম্যাচের মাঝে রোজা ভাঙার সুযোগ পাবেন প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা

ম্যাচের আগে রোজা খেলোয়াড়দের চিহ্নিত করতে এবং খেলায় বিরতির জন্য একটি আনুমানিক সময় ঠিক করতেও রেফারিদের নির্দেশ দেওয়া হয়েছে

আপডেট : ২১ মার্চ ২০২৩, ০৯:০৫ পিএম

আর কিছুদিন পরই শুরু হচ্ছে মুসলমানদের সিয়াম সাধনার রমজান মাস। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মুসলিম ফুটবলারের সংখ্যা নেহাত কম না। এদের মধ্যে লিভারপুলের মোহামেদ সালাহ, চেলসির এনগোলো কান্তে, ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজদের কথা উল্লেখযোগ্য।

খেলা চলাকালেও বিভিন্ন দেশের মুসলিম ফুটবলাররা রোজা রেখে থাকেন। ম্যাচের মাঝপথে ইফতারের সময় হওয়ায় পার্শ্বরেখার পাশে খাবার বা পানীয় মুখে নিয়েই কোনোরকম রোজা ভেঙেই আবার মাঠে ছুটেন খেলোয়াড়রা।

তবে এবারের রমজানে মুসলিম খেলোয়াড়দের জন্য রোজা ভাঙার জন্য বিশেষ বিরতির সুযোগ রাখছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। মঙ্গলবার (২১ মার্চ) প্রিমিয়ার লিগের রেফারি এবং ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা দেওয়া হয়েছে।

রমজান মাসে ইফতারের সময়ে পানি, এনার্জি জেল বা এর সম্পূরক কিছু দিয়ে ফুটবলাররা যেন রোজা ভাঙতে পারেন, সেজন্য ম্যাচ চলাকালে বিরতি দিতে নির্দেশ দিয়েছে প্রিমিয়ার লিগের রেফারিং বডি। পুরো রমজান মাসজুড়ে এ নিয়ম চলবে।

এছাড়া, ম্যাচের আগে রোজা খেলোয়াড়দের চিহ্নিত করতে এবং খেলায় বিরতির জন্য একটি আনুমানিক সময় সম্মত করতেও রেফারিদের নির্দেশ দেওয়া হয়েছে।

২০২১ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটি ও ক্রিস্টাল প্যালেসের মধ্যকার ম্যাচ চলাকালে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রেখেছিলেন রেফারি গ্রাহাম স্কট। তখন রোজা ভেঙে ইফতারি করেছিলেন দুই মুসলিম ফুটবলার ওয়েসলি ফোফানা ও চেইকু কুয়াতে।

About

Popular Links