Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাফুফে সেক্রেটারির নিষেধাজ্ঞা নিয়ে মন্তব্য করতে নারাজ বিসিবি প্রেসিডেন্ট

আর্থিক অনিয়ম ও নথিপত্র জালিয়াতির দায়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি ১২ লাখ টাকা জরিমানা করেছে ফিফা

আপডেট : ১৭ এপ্রিল ২০২৩, ০৫:০২ পিএম

গত কয়েকদিন ধরে বেশ টালমাটাল সময় পার করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সম্প্রতি অর্থাভাবে নারী ফুটবলারদের বিদেশ সফর বাতিল হওয়া নিয়ে সমালোচনার মুখে পড়ে বাফুফে। শুক্রবার আর্থিক অনিয়ম ও নথিপত্র জালিয়াতির দায়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ফিফা। পাশাপাশি তাকে ‍দিতে হবে প্রায় ১২ লাখ টাকা জরিমানাও।

মাঝে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সঙ্গেও বিবাদে জড়ান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তখন বাফুফে প্রেসিডেন্টকে এক হাত নিলেও সোমবার (১৭ এপ্রিল) বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের নিষেধাজ্ঞার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হলেন না নাজমুল হাসান পাপন।

প্রতি বছরের মতো ইফতার পার্টি না করে এবার অসহায় ও দুস্থ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে বিসিবি। সব মিলিয়ে ছয় হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের একাডেমিতে অসহায় ও দুঃস্থদের মাঝে খাবার ও পণ্য সামগ্রী বিতরণের পর গণমাধ্যম নাজমুল হাসান পাপনের কাছে সোহাগের নিষেধাজ্ঞার বিষয়ে জানতে চাইলে বিসিবি প্রেসিডেন্ট বলেন, নো কমেন্টস। ক্রিকেটের বাইরে কোনো কিছুতেই আমার আগ্রহ নেই। কী হচ্ছে না হচ্ছে আমি আসলে জানি না। তাই সেটা না জেনে কোনো মন্তব্য করা উচিত হবে না। এ বিষয় নিয়ে তাই কোনো কথা বলতে চাই না।

আবু নাঈম সোহাগের বিষয়ে মন্তব্য না করার কারণ হিসেবে নাজমুল হাসান পাপন বলেন, আমি নিশ্চিত ফেডারেশনে যারা আছে এবং আমাদের ক্রীড়া মন্ত্রণালয় এটা দেখছে। এখনই এটা নিয়ে মন্তব্য করা দ্রুত হয়ে যায়। দেখি আগে কী করে। এটা নিয়ে এ মুহূর্তে কোনো কথাই বলতে চাই না। আজকে এটা না বলাই উচিত।

এখন কিছু না বললেও টাকার অভাবে বাংলাদেশ নারী ফুটবল দলের প্রাক্‌-অলিম্পিক বাছাইয়ে মিয়ানমার সফরে না যাওয়ার বিষয়ে মন্তব্য করার কারণ হিসেবে বিসিবি প্রেসিডেন্ট বলেন, তখন আমি মন্তব্য করেছিলাম, কারণ আমাকে নিয়ে কথা বলা হয়েছিল। সেই ক্ষোভ থেকে আমিও মন্তব্য করেছিলাম। এখন যে বিষয়টা নিয়ে আলোচনা হচ্ছে, তা আসলে আমি জানি না। কোনো বিষয় নিয়ে মন্তব্য করতে হলে তো সে বিষয় জানা থাকা লাগে। তাই এ মুহূর্তে কোনও মন্তব্য করতে চাই না।

About

Popular Links